আজ : রবিবার, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৩:১৩,

দেশব্যাপী জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন-সমাবেশ

ডেস্ক রিপোর্ট, দৈনিক সোনালী দেশ: শনিবার (৩ সেপ্টেম্বর) দেশব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী সভা, মানববন্ধন, মিছিল ও সমাবেশ করেছে।

১দৈনিক সোনালী দেশ এর প্রতিনিধি ও সংবাদাতাদের পাঠানো খবর:

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোট, লাকসাম, চৌদ্দগ্রাম, দাউদকান্দি, মনোহরগঞ্জ, তিতাস, মেঘনাসহ প্রায় সবকটি উপজেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বিলুপ্ত কাজলদিঘী ছিটমহলে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন- চিলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম।

পিরোজপুর: পিরোজপুর সরকারি মহিলা কলেজের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাস বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- সহযোগী অধ্যাপক দীপক কর্মকার, সহকারী অধ্যাপক শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

ঠাকুরগাঁও: সকালে ঠাকুরগাঁওয়ে সমাবেশে বক্তব্য দেন- সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, ঠাকুরগাঁও সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম প্রমুখ।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কওমী জুটমিলস উচ্চ বিদ্যালয়, বিএল সরকারি উচ্চ বিদ্যালয়, সালেহা ইসহাক সরকারি উচ্চ বিদ্যালয়, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, সবুজ কানন স্কুল অ্যান্ড কলেজসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ: আলোচনা সভায় বক্তব্য রাখেন- কলেজ অধ্যক্ষ পরাগ কান্তি, প্রভাষক ইনার উদ্দিন, রামানুজ আচার্য।

১১ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার, যবিপ্রবির ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. সাইবুর রহমান মোল্যা প্রমুখ।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভা ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন- লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল।

হবিগঞ্জ: হবিগঞ্জের সমাবেশে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক সাবিনা আলম। বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর চড়াইখোলা স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার শপথ গ্রহণ করেছেন।

মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাগেরহাট: সকাল সাড়ে ১১টায় সরকারি পিসি কলেজ চত্বরে সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর এএইচএম এ ছালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হেসেন।

বরগুনা: সকাল ১১টায় বরগুনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রহিসুল আলম রিপন, কলেজের শিক্ষক সহকারী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান মোহাম্মদ মনজুরুল আলম।

১১১বরিশাল: সকাল ১০টায় কাশীপুর গার্লস হাইস্কুল‍ অ্যান্ড কলেজের উদ্যোগে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশের উদ্বোধন করেন বরিশাল-৫ (সদর) আসনের এমপি জেবুন্নেছা আফরোজ।

বাকৃবি (ময়মনসিংহ): সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

চাঁদপুর: সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, সমাবেশ, মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুরের প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর সরকারি কারিগরী স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ আমির আলী আজাদের সভাপতিত্বে শিক্ষা প্রতিষ্ঠানটির মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- ভিসি প্রফেসর ড.খন্দোকার নাসির উদ্দিন।

ধামরাই: ধামরাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি নির্দেশক্রমে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

যশোর: যশোরে স্কুল, কলেজ, মাদরাসা পলিটেকনিক ইনস্টিটিউটসহ শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে একযোগে জঙ্গি বিরোধী সমাবেশ হয়েছে। যশোর সরকারি উচ্চ বিদ্যালয়ে সমাবেশে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর।

ইবি: শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আহ্বানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে জঙ্গি বিরোধী র‌্যালি, আলোচনা সভা হয়েছে। বিশ্ববিদ্যালয় টিএসসিসি মিলনায়তনে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

কুড়িগ্রাম: দেশব্যাপী সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে কুড়িগ্রাম জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বদরগঞ্জ: সকালে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন- রংপুর-২ আসনের সংসদ সদস্য ডিউক চৌধুরী এমপি।

১১১১মানিকগঞ্জ: মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস।

নাটোর: জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ রুখার শপথ নিয়ে নাটোরের ৪৯০টি শিক্ষা প্রতিষ্ঠানে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

খাগড়াছড়ি: খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও নাশকতা বিরোধী সভায় অতিথি ছিলেন- খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, কলেজের অধ্যক্ষ মো. শাহ আলমগীর প্রমুখ।

দোহার: ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলার স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অনুষ্ঠিত হয়েছে।

নীলফামারী: সকালে নীলফামারী সরকারি মহিলা কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, স্বাচিব সাধারণ সম্পাদক মজিবুল হাসান চৌধুরী শাহিন প্রমুখ।

চুয়াডাঙ্গা: জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস, অতিরিক্ত জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা শিক্ষা কর্মকর্তা মণি মোহন বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...