আজ : শনিবার, ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০১৮ ইং, ৭ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী, দুপুর ১২:০৪,

দেশব্যাপী জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন-সমাবেশ

ডেস্ক রিপোর্ট, দৈনিক সোনালী দেশ: শনিবার (৩ সেপ্টেম্বর) দেশব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী সভা, মানববন্ধন, মিছিল ও সমাবেশ করেছে।

১দৈনিক সোনালী দেশ এর প্রতিনিধি ও সংবাদাতাদের পাঠানো খবর:

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোট, লাকসাম, চৌদ্দগ্রাম, দাউদকান্দি, মনোহরগঞ্জ, তিতাস, মেঘনাসহ প্রায় সবকটি উপজেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বিলুপ্ত কাজলদিঘী ছিটমহলে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন- চিলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম।

পিরোজপুর: পিরোজপুর সরকারি মহিলা কলেজের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাস বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- সহযোগী অধ্যাপক দীপক কর্মকার, সহকারী অধ্যাপক শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

ঠাকুরগাঁও: সকালে ঠাকুরগাঁওয়ে সমাবেশে বক্তব্য দেন- সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, ঠাকুরগাঁও সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম প্রমুখ।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কওমী জুটমিলস উচ্চ বিদ্যালয়, বিএল সরকারি উচ্চ বিদ্যালয়, সালেহা ইসহাক সরকারি উচ্চ বিদ্যালয়, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, সবুজ কানন স্কুল অ্যান্ড কলেজসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ: আলোচনা সভায় বক্তব্য রাখেন- কলেজ অধ্যক্ষ পরাগ কান্তি, প্রভাষক ইনার উদ্দিন, রামানুজ আচার্য।

১১ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার, যবিপ্রবির ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. সাইবুর রহমান মোল্যা প্রমুখ।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভা ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন- লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল।

হবিগঞ্জ: হবিগঞ্জের সমাবেশে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক সাবিনা আলম। বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর চড়াইখোলা স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার শপথ গ্রহণ করেছেন।

মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাগেরহাট: সকাল সাড়ে ১১টায় সরকারি পিসি কলেজ চত্বরে সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর এএইচএম এ ছালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হেসেন।

বরগুনা: সকাল ১১টায় বরগুনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রহিসুল আলম রিপন, কলেজের শিক্ষক সহকারী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান মোহাম্মদ মনজুরুল আলম।

১১১বরিশাল: সকাল ১০টায় কাশীপুর গার্লস হাইস্কুল‍ অ্যান্ড কলেজের উদ্যোগে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশের উদ্বোধন করেন বরিশাল-৫ (সদর) আসনের এমপি জেবুন্নেছা আফরোজ।

বাকৃবি (ময়মনসিংহ): সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

চাঁদপুর: সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, সমাবেশ, মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুরের প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর সরকারি কারিগরী স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ আমির আলী আজাদের সভাপতিত্বে শিক্ষা প্রতিষ্ঠানটির মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- ভিসি প্রফেসর ড.খন্দোকার নাসির উদ্দিন।

ধামরাই: ধামরাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি নির্দেশক্রমে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

যশোর: যশোরে স্কুল, কলেজ, মাদরাসা পলিটেকনিক ইনস্টিটিউটসহ শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে একযোগে জঙ্গি বিরোধী সমাবেশ হয়েছে। যশোর সরকারি উচ্চ বিদ্যালয়ে সমাবেশে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর।

ইবি: শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আহ্বানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে জঙ্গি বিরোধী র‌্যালি, আলোচনা সভা হয়েছে। বিশ্ববিদ্যালয় টিএসসিসি মিলনায়তনে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

কুড়িগ্রাম: দেশব্যাপী সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে কুড়িগ্রাম জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বদরগঞ্জ: সকালে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন- রংপুর-২ আসনের সংসদ সদস্য ডিউক চৌধুরী এমপি।

১১১১মানিকগঞ্জ: মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস।

নাটোর: জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ রুখার শপথ নিয়ে নাটোরের ৪৯০টি শিক্ষা প্রতিষ্ঠানে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

খাগড়াছড়ি: খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও নাশকতা বিরোধী সভায় অতিথি ছিলেন- খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, কলেজের অধ্যক্ষ মো. শাহ আলমগীর প্রমুখ।

দোহার: ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলার স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অনুষ্ঠিত হয়েছে।

নীলফামারী: সকালে নীলফামারী সরকারি মহিলা কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, স্বাচিব সাধারণ সম্পাদক মজিবুল হাসান চৌধুরী শাহিন প্রমুখ।

চুয়াডাঙ্গা: জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস, অতিরিক্ত জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা শিক্ষা কর্মকর্তা মণি মোহন বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসএসসিতে পাসের হার ৭৭.৭৭%

Share চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ১০ শিক্ষা বোর্ডে গড়ে পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন। রবিবার ...

লোটাস কামালের দুর্গে বিএনপির দুই ভূঁইয়ার দ্বন্দ্ব!

Share নাঙ্গলকোট উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন, নবগঠিত লালমাই উপজেলার ৯টি ইউনিয়ন ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ছয়টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-১০ আসন। আয়তন ও জনসংখ্যার দিক থেকে দেশের অন্যতম বড় আসন এটি। আসনের প্রতিটি ...