আজ : বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০১৯ ইং, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী, সকাল ১১:৫৩,

এবার নতুন কোচে ছুটলো ‘তিস্তা এক্সপ্রেস’

kamlapur-0120160902083526নিজস্ব প্রতিবেদক, দৈনিক সোনালী দেশ: ফুলে ফুলে সেজে লাল সবুজের নতুন কোচ নিয়ে ‘তিস্তা এক্সপ্রেস’ ছুটে গেলো দেওয়ানগঞ্জের পথে। পুরনো এই ট্রেনটি ১৮টি নতুন কোচসহ শুরু করলো নব পথচলা।

লাল-সবুজের কোচ সমৃদ্ধ ‘সোনার বাংলা’  আর ‘পারাবত’র পর তিস্তা এক্সপ্রেস রেলের অত্যাধুনিক এসব বগি পেলো।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) সকাল ৭টা ২০ মিনিটে তিস্তার নতুন কোচের উদ্বোধন করেন রেলমন্ত্রী  মুজিবুল  হক। উদ্বোধনের পর মন্ত্রী ট্রেনের বিভিন্ন বগি ঘুরে ঘুরে দেখেন।

লাল সবুজে ট্রেনটির এরআগে ১৯৮৬ সালে তিস্তা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে প্রথমবারের মতো চালু হয়।

এদিকে, নব যাত্রায় আগের চেয়ে বেড়েছে সবশ্রেণির আসন সংখ্যা। নতুন রেকের তিস্তা এক্সপ্রেসে ১৮টি কোচে রয়েছে মোট ৯১৪টি আসন। এরমধ্যে ৫টি এসি চেয়ার কোচে রয়েছে ৫৫টি করে ২৭৫টি আসন, ৯টি শোভন চেয়ার কোচে ৬০টি করে রয়েছে ৫৪০টি আসন, ২টি এসি সিট কোচে ৩৩টি করে রয়েছে ৬৬টি আসন, প্রথম শ্রেণির ১টি কোচে ৩৩টি আসন।

এছাড়াও তিস্তা এক্সপ্রেসে রয়েছে একটি  পাওয়ার কার ও দুইপাশে দুটি ডাইনিং কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের পরামর্শ সভা অনুষ্ঠিত

Share স্টাফ রিপোর্টার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের রেজি:, বিজয় দিবস উদযাপন, বাৎসরিক প্রোগ্রাম ও আগামি ২০ নভেম্বর এসোসিয়েশনের ১০ বর্ষে পদার্পন উপলক্ষে পরামর্শ সভা ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় পৌরসভার রওশন রফিক একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ...

দ‌ক্ষিণবঙ্গের ঐতিহ্য চুইঝাল!

Share মৃত্যুঞ্জয় রায়, খুলনা: খুলনা বিভাগে চুইঝাল এত জনপ্রিয় যে একে খুলনার কৃষিপণ্য হিসেবে ব্র্যান্ডিং করাই যায়। খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে আব্বাসের হোটেল চুইঝাল দিয়ে রান্না করা খাসির মাংসের জন্য বিখ্যাত হয়ে উঠেছে। চুইঝাল-মাংস খুলনার ...