আজ : রবিবার, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৩:১৪,

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি প্রথমবারের মতো নির্বাচনে যাচ্ছে—আজ সোমবার রাজধানীর গুলশানে সংবাদ সম্মেলনে এ কথা বলে চোখের জল ফেলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কাঁদলেন ফখরুল!

ঢাকার গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে কাঁদলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে এই প্রথম নির্বাচনে যাচ্ছে বিএনপি—এ পর্যন্ত বলে কান্নায় ভেঙে পড়েন তিনি। এ সময় গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনস্থলে থাকা দলটির অন্য নেতারাও আবেগাপ্লুত হয়ে পড়েন।

কাঁদতে থাকায় প্রায় ২ মিনিট তিনি কোনো কথা বলতে পারেননি। এরপর আবার সংবাদ সম্মেলনে কথা বলেন বিএনপির এই নেতা।

আজ সোমবার বিকেল থেকে বিএনপির মনোনয়নপ্রাপ্ত নেতাদের হাতে প্রত্যয়নের চিঠি হস্তান্তর শুরু করেছে বিএনপি। প্রথম চিঠিটি নিয়ে কার্যালয়ের সামনে আসেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

আজকের সংবাদ সম্মেলনে বিএনপির মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের চিঠি বিতরণের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার ঘোষণা দিচ্ছিলেন মির্জা ফখরুল। তবে সংবাদ সম্মেলনের শুরুতে তিনি বক্তব্যে জানান, বিএনপি কেন এই নির্বাচনে অংশ নিচ্ছে। আন্দোলনের অংশ হিসেবে বিএনপি এই সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে বলে আবার জানান তিনি। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো আলামত তিনি দেখছেন না বলেও জানান।

মির্জা ফখরুল বলেন, বিএনপি দলীয় চেয়ারপারসনকে কারাগারে রেখে তাঁকে ছাড়া এই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নিহত হওয়ার পর ১৯৮২ সালে রাজনীতিতে আসেন খালেদা জিয়া। ১৯৯১ ও ২০০১ সালে খালেদা জিয়ার নেতৃত্বে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি ক্ষমতায় আসে। আর খালেদা জিয়া প্রধানমন্ত্রী হন।

কিন্তু ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দী হন খালেদা জিয়া। এখনো তিনি জেলে আছেন। এই নির্বাচনে তাঁর অংশগ্রহণ অনেকটাই অনিশ্চিত।

খালেদা জিয়া তিনটি আসনে দলের প্রার্থী হচ্ছেন বলে বিএনপি থেকে জানানো হয়েছে। এগুলো হলো ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...

প্রবাসের আলো’র আহবায়ক কমিটি গঠনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

Share নিজস্ব প্রতিবেদক• কিছুসংখ্যক যুবক-তরুন ও প্রবাসী ও দেশের সমন্বয়ে প্রতিষ্ঠিত হওয়া সেচ্ছাসেবী সংগঠন, আত্মমানবতার সেবায় নিয়োজিত প্রবাসের আলোর উদ্যোগে সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর মহান কাজে নিজেদেরকে নিয়োজিত করেছেন। তারই ধারাবাহিকতার সাথে সংগঠনের কাজকে আরো ...