আজ : শুক্রবার, ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১৬ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ১১:২৬,

Cricket star-turned-politician Imran Khan, chairman of Pakistan Tehreek-e-Insaf (PTI), gives a speech as he declares victory in the general election in Islamabad, Pakistan, in this still image from a July 26, 2018 handout video by PTI. PTI handout/via REUTERS TV ATTENTION EDITORS - THIS PICTURE WAS PROVIDED BY A THIRD PARTY. NO RESALES. NO ARCHIVE.

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন পাক রাজনীতিকদের বড় অংশ। সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হওয়ার পর জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান।

 

ওই ভাষণে তিনি তার দীর্ঘ ২২ বছরের সংগ্রামের কথা উল্লেখ করে বলেন, গত দুই দশক ধরে তিনি যে অঙ্গীকার বাস্তবায়নের স্বপ্ন দেখতেন, অবশেষে সেই সুযোগ তাকে দেয়া হয়েছে। এখন তিনি অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চান ।

ইমরান বলেন, আমি জানি রাজনীতি আমাকে কিছুই দিতে পারবে না। কিন্তু পাকিস্তানকে কায়েদে-ই-আজম মোহাম্মদ আলী জিন্নাহ স্বপ্নের দেশ বানাতে চাই।

তিনি আরও বলেন, আমি বেলুচিস্তানের মানুষের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। তারা সন্ত্রাসবাদ ও মর্মান্তিক পরিস্থিতির শিকার হয়েছে। তবুও ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছে। এজন্য পুরো জাতির পক্ষ থেকে আমি তাদের কৃতজ্ঞতা জানাতে চাই।

তিনি বলেন, নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদ। আমি নতুন এক পাকিস্তান গড়ার স্বপ্ন দেখছি। যা মদিনায় প্রতিষ্ঠিত হয়েছিল; যেখানে কর্তৃপক্ষ বিধবা এবং গরীব মানুষদের দায়িত্বগ্রহণ করতো। আজ আমাদের দেশ কসাইখানায় পরিণত হয়েছে। আমার সরকার গরিব, মজদুরদের জন্য কাজ করবে। অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই আমি।

ভারত প্রসঙ্গে ইমরান বলেন, আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যা সমাধান করাই হবে আমার সরকারের লক্ষ্য। ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করবে নতুন সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...