আজ : বৃহস্পতিবার, ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০১৮ ইং, ৭ই সফর, ১৪৪০ হিজরী, ভোর ৫:২১,

আসন সীমানা পরির্বতন: কুমিল্লার ৪টি, দেশের মোট ৩৮টি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ৪টিসহ দেশের মোট ৩৮টি আসনের সীমানা পরিবর্তন করা হচ্ছে। বুধবার কমিশন দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন (ইসি) ভবনে কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন অহমদ। তিনি জানান, তালিকা প্রকাশের পর দাবি ও আপত্তি নিষ্পত্তি করে আগামী ৩০ এপ্রিল সংসদীয় আসনের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

সচিব জানান যেসব আসনের সীমানা পরিবর্তন হচ্ছে তার মধ্যে কুমিল্লার ৪টি ছাড়াও ঢাকার ৫টি আসন রয়েছে।
এর বাইরে রংপুরে তিনটি, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, কুড়িগ্রাম, পাবনা, মাগুরা, খুলনা, সাতক্ষীরা, জামালপুর, শরীয়তপুর, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও নোয়াখালীতে দুটি করে এবং নীলফামারীতে দুটি আসনের সীমানা পাল্টাবে।
কুমিল্লা ১ ও ২ আসনে দাউদকান্দি উপজেলা থেকে তিতাস উপজেলা সৃষ্টি হওয়ায় দাউদকান্দি উপজেলার সাথে তিতাস উপজেলাকে সংযোজনের প্রস্তাব করায় মেঘনা উপজেলাকে হোমানা উপজেলার সাথে সংযোজন করার প্রস্তাব করা হয়েছে।
কুমিল্লা ১০ সংদীয় এলাকায় জনসংখ্যা এবং ভোটার সংখ্যার তফাৎ ৬৬% বেশি হওয়ায় কুমিল্লা সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ডকে কুমিল্লা সদর ৬ আসনের সাথে সংযুক্ত করার প্রস্তাব করা হয়েছে।
বিস্তারিত আসছে…

x

Check Also

কুমিল্লাকে দ্রুততম সময়ে বিভাগ করার জোর দাবি

Share রিকু আমির : নামকরণ যা-ই হোক, কুমিল্লাকে দ্রুততম সময়ে বিভাগ করার জোর দাবি উঠেছে বৃহত্তর কুমিল্লা (কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া-চাঁদপুর) সাংবাদিক ফোরাম আয়োজিত একটি সম্মাননা প্রদান অনুষ্ঠান থেকে। গত রোববার বিকালে জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর কুমিল্লা অঞ্চলের প্রয়াত ...

খুলনায় নির্ভার আ.লীগ, শঙ্কায় বিএনপি!

Share খুলনা সিটি নির্বাচন কাল ২৩৪ কেন্দ্র ঝুঁকিপূর্ণ ভোট ডাকাতি ও নাশকতার পাল্টাপাল্টি অভিযোগ বিএনপির দেড় শ নেতা কর্মী গ্রেপ্তার বলে দাবি নগরীতে নেমেছে ১৬ প্লাটুন বিজিবি প্রচারণা শেষ। রাত পোহালেই ভোট। খুলনা সিটি নির্বাচনে ...