আজ : সোমবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ৬:৪৬,

আসন সীমানা পরির্বতন: কুমিল্লার ৪টি, দেশের মোট ৩৮টি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ৪টিসহ দেশের মোট ৩৮টি আসনের সীমানা পরিবর্তন করা হচ্ছে। বুধবার কমিশন দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন (ইসি) ভবনে কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন অহমদ। তিনি জানান, তালিকা প্রকাশের পর দাবি ও আপত্তি নিষ্পত্তি করে আগামী ৩০ এপ্রিল সংসদীয় আসনের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

সচিব জানান যেসব আসনের সীমানা পরিবর্তন হচ্ছে তার মধ্যে কুমিল্লার ৪টি ছাড়াও ঢাকার ৫টি আসন রয়েছে।
এর বাইরে রংপুরে তিনটি, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, কুড়িগ্রাম, পাবনা, মাগুরা, খুলনা, সাতক্ষীরা, জামালপুর, শরীয়তপুর, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও নোয়াখালীতে দুটি করে এবং নীলফামারীতে দুটি আসনের সীমানা পাল্টাবে।
কুমিল্লা ১ ও ২ আসনে দাউদকান্দি উপজেলা থেকে তিতাস উপজেলা সৃষ্টি হওয়ায় দাউদকান্দি উপজেলার সাথে তিতাস উপজেলাকে সংযোজনের প্রস্তাব করায় মেঘনা উপজেলাকে হোমানা উপজেলার সাথে সংযোজন করার প্রস্তাব করা হয়েছে।
কুমিল্লা ১০ সংদীয় এলাকায় জনসংখ্যা এবং ভোটার সংখ্যার তফাৎ ৬৬% বেশি হওয়ায় কুমিল্লা সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ডকে কুমিল্লা সদর ৬ আসনের সাথে সংযুক্ত করার প্রস্তাব করা হয়েছে।
বিস্তারিত আসছে…

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...