আজ : বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০১৯ ইং, ১৯শে শাবান, ১৪৪০ হিজরী, দুপুর ১২:২৬,

ঢাকায় ফিরেই অনুশীলনে সাকিব!

উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় পাঠানো হয়েছিলো দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। চিকিৎসা শেষ করে রবিবার দেশে ফি্রেছেন তিনি। ঢাকায় ফিরেই অনুশীলনে সাকিব। ৫-৬ দিন সময় লাগবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে। সোমবার বিসিবি একাডেমি ভবনের জিমনেশিয়ামে তাকে হাল্কা গা গরম করতে দেখা যায়। মাঠেও ব্যাট নিয়ে অনুশীলন করতে দেখা যায় তাকে।

গত ৬ মার্চ কলোম্বতে গিয়েছিলেন সাকিব। সতীর্থদের সাথে দুই দিন সময় কাটিয়ে কলোম্ব থেকে অস্ট্রেলিয়ায় যান এই তারকা। আঙুল ফাটেনি যেন কপাল পুড়েছে। এমন জয়ে থাকতে পারেননি দলের সঙ্গে। সাকিব আল হাসানের এই আফসোসটা থেকেই যাবে বহুদিন।

দেশের মাটিতে অনুষ্ঠিত তিন জাতি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পান বাম হাতে। এক আঙুলেই লেগেছিল ১০টি সেলাই। বিশ্বসেরা এই অলরাউন্ডার তখনো ভাবেননি এতোগুলো ম্যাচ বসে কাটাতে হবে তাকে।

সেই সুবাধে শ্রীলঙ্কার সঙ্গে দুই টেস্ট, দুই টি-টোয়েন্টি মিস হয় এই তারকার। আশা ছিল নিদাহাস ট্রফিতে ফেরার। নির্বাচকরা দলেও রেখেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আর দলে ফেরা হয়নি টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ককে।

তবুও দলের সঙ্গে ছিলেন লঙ্কা সফরের প্রথম ম্যাচে। হারের ভারে নুয়ে পড়া দলকে উজ্জীবিত করতেই শ্রীলঙ্কায় গিয়েছিলেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। এরপর উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় পাড়ি জমান সাকিব। বিশেষজ্ঞ ডাক্তার গ্রেগ হয়কে আঙুল দেখানোর জন্য। তার কাছে শুনেছেন আশার বাণী।

এই শল্যবিদ আপাতত ব্যথানাশক ইঞ্জেকশন দিয়েছেন সাকিবকে। তার আশা আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন এই টাইগার অলরাউন্ডার। এর আগে তামিমও এই অস্ট্রেলীয় চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন।

নিদাহাস ট্রফির দলে প্রথমে সাকিবকে রাখা হয়েছিল। ভাবা হয়েছিল, তিনি এই সিরিজে খেলতে পারবেন। কিন্তু পরে সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে সাকিববে দলের বাইরে রাখা হয়েছে। তার জায়গায় দলে নেয়া হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাসকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের পরামর্শ সভা অনুষ্ঠিত

Share স্টাফ রিপোর্টার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের রেজি:, বিজয় দিবস উদযাপন, বাৎসরিক প্রোগ্রাম ও আগামি ২০ নভেম্বর এসোসিয়েশনের ১০ বর্ষে পদার্পন উপলক্ষে পরামর্শ সভা ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় পৌরসভার রওশন রফিক একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ...

দ‌ক্ষিণবঙ্গের ঐতিহ্য চুইঝাল!

Share মৃত্যুঞ্জয় রায়, খুলনা: খুলনা বিভাগে চুইঝাল এত জনপ্রিয় যে একে খুলনার কৃষিপণ্য হিসেবে ব্র্যান্ডিং করাই যায়। খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে আব্বাসের হোটেল চুইঝাল দিয়ে রান্না করা খাসির মাংসের জন্য বিখ্যাত হয়ে উঠেছে। চুইঝাল-মাংস খুলনার ...