আজ : বৃহস্পতিবার, ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২১শে মার্চ, ২০১৯ ইং, ১৩ই রজব, ১৪৪০ হিজরী, সকাল ৬:২৫,

নাঙ্গলকোটে ছাত্রলীগ নেতার উপর হামলাকারীদের বিচার ও বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি 

 মোহাম্মদ আলাউদ্দিন, সোনালী দেশ::

হামলার শিকার হয়ে উল্টো পদ হারিয়েছেন কুমিল্লা জেলা সদর দক্ষিণ নাঙ্গলকোট থানা ছাত্রলীগের সভাপতি আবদুর রাজ্জাক সুমন। এ ঘটনার প্রতিবাদে রোববার তৃণমূল ছাত্রলীগ নেতাকর্মীরা  মানববন্ধন করেছে।

কুমিল্লার নাঙ্গলকোটে অনুষ্ঠিত এ মানববন্ধনে নেতাকর্মীরা আবদুর রাজ্জাক সুমনের উপর হামলাকারীদের বিচার ও তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

জানা গেছে, গত ৪ মার্চ দুপুরে ১২ থেকে ১৫ জন সশস্ত্র সন্ত্রাসী উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমনের উপর হামলা চালায়।

এসময় তারা সুমনকে উপর্যুপুরি কুপিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে চলে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

আবদুর রাজ্জাক সুমনের উপর হামলার পর সন্ধ্যায় সুমনকেই বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে। প্রেস বিজ্ঞপ্তিতে উল্টো সুমনকে শৃংখলা ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের এ সিদ্ধান্ত কুমিল্লায় ব্যাপক আলোচনা ও সমালোচনার জন্ম দেয়।

স্থানীয় ছাত্রলীগ কর্মীরা দাবি করেন, আবদুর রাজ্জাক সুমনের উপর হামলার ঘটনা কেন্দ্রীয় ছাত্রলীগ জানতো। তাকে বহিষ্কারের জন্যই এ হামলা করানো হয়েছে।

এদিকে, ওই দিন আবদুর রাজ্জাক সুমনের উপর হামলার পরপরই তৃণমূল ছাত্রলীগ কর্মীরা কার্যত অচল করে দেয় নাঙ্গলকোট। ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগসহ সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

আবদুর রাজ্জাক সুমনের উপর হামলা ও বহিষ্কারের প্রতিবাদে প্রতিদিনই তৃণমূল ছাত্রলীগ নেতাকর্মীরা হরতালসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় রোববার কয়েক হাজার নেতাকর্মী মানববন্ধন করে। মানববন্ধনে তারা আবদুর রাজ্জাক সুমনের উপর হামলার ন্যায় বিচার দাবি করেন। একই সঙ্গে প্রিয় নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি তোলেন তৃণমূল ছাত্রলীগ কর্মীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অনুশীলন সাহিত্য পরিষদের কুমিল্লা জেলা শাখার কমিটি গঠন

Share স্টাপ রিপোর্টার, সোনালী দেশ: “প্রেরণায় ৫২ চেতনায় ৭১” এ শ্লোগানকে বুকে ধারণ করে অনুশীলন সাহিত্য পরিষদ কুমিল্লা জেলা শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। গত ১২ অক্টোবর কুমিল্লা নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে পরিষদের আহব্বায়ক জহিরুল ইসলাম ...

নাঙ্গলকোটে সাংবাদিক সমিতির আহবায়ক কমিটি গঠিত

Share নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিক সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকেলে পৌরসদরের রওশন রফিক একাডেমিতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে এ আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে সর্বসম্মতিক্রমে আমাদের নাঙ্গলকোট পত্রিকার সম্পাদক ...