আজ : বুধবার, ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২০শে মার্চ, ২০১৯ ইং, ১১ই রজব, ১৪৪০ হিজরী, রাত ১:৫৫,

বুড়িচংয়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ

আক্কাস আল মাহমুদ হৃদয়, বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি॥

কুমিল্লা বুড়িচং উপজেলা সদর ইউনিয়ন জগতপুর গ্রামে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পাওয়া যায়। ঘটনাটি ঘটে রবিবার সন্ধ্যায়। এই ঘটনায় আহত হয় এক জন।
স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার সদর ইউনিয়ন জগতপুর গ্রামের দালাল বাড়ি মনাগাজী ও আমির বন্দা গোষ্ঠীর ছেলেরা মিলে একটি শর্ট বাউন্ডারী রঙ্গিন টিভিকাপ ক্রিকেট টুর্ণামেন্ট খেলা অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার ১ মার্চ দালাল বাড়ির আঙ্গিনা একটি মাঠে এই খেলাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত খেলায় দালাল বাড়ি মনাগাজী টিমের অধিনায়ক ছিলেন আবুল কাশেমের ছেলে মো: রাকিব হোসেন ও হাসেম মেম্বারের বাড়ির আমির বন্দা গোষ্ঠীর টিমের অধিনায়ক ছিলেন মৃত রাজা মিয়ার ছেলে মো: রিয়েল। আম্পায়ার ছিলেন মাসিকুল ও মো: বিল্লাল হোসেন। টসের মধ্য দিয়ে খেলায় প্রথমে ব্যাটিং করে মনাগাজী মোট ১৪ ওভারের খেলায় ১২৮ রানে টার্গেট দিয়ে বিপক্ষ দল আমির বন্দা গোষ্ঠী দল কে ব্যাটিং দেন। ব্যাটিংয়ের এক পর্যায় ১২ ওভার খেলার মধ্যস্থে অতিরিক্ত নো বল না দেওয়ায় আম্পায়ারের ওপর অভিযোগ এনে তারা বলেন ওই দলের ব্যাটিং এর সময় ৩৬ টি নো বল দিয়েছে। তাদের ব্যাটিংয়ের সময় মাত্র ৪টি নো বল দিয়েছে বলে কড়া অভিযোগ এনে আম্পায়ারের নিয়ম অমান্য করে ডিকলার দিয়ে দেন আমির বন্দা দলের টিমের অধিনায়ক মো: রিয়েল ।
মাঠে দুই পক্ষের তর্কাতর্কির পরবর্তীতে জগতপুর হাজী মার্কেটে এসে আম্পায়ার মাসিকুল কে মারধর করে আমির বন্দা দলের অধিনায়ক রিয়েলে এর সমর্থকরা। এসময় স্থানীয় সাহেব সর্দাররা সমাধান করে দুই পক্ষকে বাড়িতে পাঠিয়ে দেয়। তারপর এর প্রতিহিংসা জের ধরে রবিবার সন্ধ্যা ৮ টায় একই স্থানে দুই পক্ষের অধিনায়ক সমর্থকদের মধ্যে আবারও দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় গ্রামের ক্যান্সারে আক্রান্ত অমিত হাসান রানার জন্য সাহায্যের জন্য টাকা তুলে আসার পথে আম্পায়ার মাসিকুলসহ অন্যান্যরা উক্ত সংঘর্ষে আহত হয়। বুড়িচং থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহত ব্যক্তিকে বুড়িচং স্বাস্থ’্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। এই সংঘর্ষের রেশারেশি এখনও দুই গোষ্ঠীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে স্থানীয়রা জানান এবং একাধিক সূত্রে জানা যায়, এই প্রতিহিংসা দুই পক্ষের মধ্যে আরো বড় ধরনের ঘটনা ঘটতে পারে বলে তাদের ধারণা ।
এই ব্যাপারে স্থানীয় শহিদ মেম্বার জানান, এ ঘটনা খেলাকে কেন্দ্র করে পোলাপাইনে মারধর করার সময় পুলিশ এসে পরিস্থিতি এনেছে । এই ঘটনা প্রায় এখন সমাধানের কোনো বড় ধরনের ঘটনা ঘটার আশংকা নাই বলে তিনি জানান।
এই ব্যাপারে বুড়িচং থানার ওসি তদন্ত (পরিদর্শক) মেজবাহ উদ্দিন ভূইয়া জানান, এই ঘটনার খবর পেয়ে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোরবানিকৃত পশুর চামড়ার উপযুক্ত মূল্য নির্ধারণ হোক

Share মোহাম্মদ আলাউদ্দিন: দেশের চামড়া শিল্পের জন্য প্রয়োজনীয় কাঁচা চামড়ার অর্ধেকের বেশি শুধু কোরবানির পশুর চামড়া থেকে সংগৃহীত হয়। আর ব্যবসায়ীরা এ সময়ে কম দামে সম্ভব চামড়া কেনার চেষ্টা করেন। এবারও কোরবানির ঈদকে সামনে রেখে ...

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...