আজ : মঙ্গলবার, ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই জুলাই, ২০১৮ ইং, ৩রা জিলক্বদ, ১৪৩৯ হিজরী, দুপুর ১:৫০,

র‍্যাগিংয়ের দায়ে ৫ শিক্ষার্থীকে বহিষ্কার!

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছয় শিক্ষার্থীকে অর্ধনগ্ন করে র‍্যাগিংয়ের দায়ে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। একই অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে ছয় হাজার টাকা করে ও ৯ শিক্ষার্থীকে তিন হাজার টাকা করে জরিমানা এবং দুই শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২০৭তম সভায় এসব সিদ্ধান্ত হয়।

বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থীর মধ্যে আশিক আহমেদ ও হামিদুর রহমানকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। অন্য তিনজনের মধ্যে মাহমুদুল হাসান ও শাহরিয়াজ জামানকে দুই বছরের জন্য এবং এক বছরের জন্য ইশতিয়াককে বহিষ্কার করা হয়েছে। তাঁদের ১০ হাজার টাকা করেও জরিমানা করা হয়েছে। এরাঁ সবাই পুর ও পরিবেশ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী।

এ ছাড়া ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা প্রশ্ন জালিয়াতির অভিযোগে খাদ্য প্রকৌশল ও চা প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মো. আল আমিনকে এবং সহপাঠীকে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টার অভিযোগে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. রাসেল পারভেজকে আজীবনের জন্য বহিষ্কার হয়। ।

রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন সিন্ডিকেটের সভার এসব সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসএসসিতে পাসের হার ৭৭.৭৭%

Share চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ১০ শিক্ষা বোর্ডে গড়ে পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন। রবিবার ...

লোটাস কামালের দুর্গে বিএনপির দুই ভূঁইয়ার দ্বন্দ্ব!

Share নাঙ্গলকোট উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন, নবগঠিত লালমাই উপজেলার ৯টি ইউনিয়ন ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ছয়টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-১০ আসন। আয়তন ও জনসংখ্যার দিক থেকে দেশের অন্যতম বড় আসন এটি। আসনের প্রতিটি ...