আজ : শুক্রবার, ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১৬ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ১১:২৩,

বেরই হয়নি তবু মাহফুজুর রহমানের ‘সাড়াজাগানো উপন্যাস’

বই এখনো প্রকাশিত হয়নি, অথচ পোস্টার, ব্যানার ও বিজ্ঞাপনে লেখা যাচ্ছে, ‘সাড়াজাগানো উপন্যাস’।

২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার একুশে বইমেলায় মিজান পাবলিশার্সে এমন দৃশ্যই দেখা যায়। প্রকাশনা সংস্থাটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের ‘স্মৃতির আল্পনা আঁকি’ নামের একটি ‘উপন্যাস’ প্রকাশ করতে যাচ্ছে।

এক সপ্তাহ আগে থেকে প্রচারণায় ‘সাড়াজাগানো’ শব্দটি যাচ্ছে। শুধু পত্রপত্রিকাতেই নয়, মেলার বিভিন্ন প্রান্তে এমন দাবি করা ব্যানার, বোর্ড রাখা রয়েছে।

বই মেলার অন্য প্রাঙ্গণ সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্স-এর স্টলে (নম্বর ৩৬১, ৩৬২, ৩৬৩) গিয়ে দেখা গেছে, বইটি এখনো আলোর মুখ দেখেনি। এখনো ছাপাখানায় আছে।

কেন এমন প্রচার? -এ বিষয়ে প্রকাশনা সংস্থাটির স্বত্বাধিকারী লায়ন আ ন ম মিজানুর রহমান পাটওয়ারী প্রিয়.কমকে বলেন, ‘বইটি সাড়া জাগিয়েছে। তাই আমরা ব্যানারে, পোস্টারে লিখেছি।’

বইটি প্রকাশ হয়নি, তবু সাড়া জাগানো কেন লেখা? -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বইটির জন্য প্রতিদিন কম করে হলেও একশ’ জন জিজ্ঞেস করে, বইটি এসেছে কি না?

শুধু মাহফুজুর রহমানের বইয়েই নয়, প্রায় সব বইয়েই সাড়াজাগানো শব্দটি বসিয়ে দেয়া হচ্ছে। মিজানুর রহমান পাটওয়ারীর সব বইয়ের সাথেও আছে সাড়া জাগানো শব্দটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...