আজ : শুক্রবার, ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে মার্চ, ২০১৯ ইং, ১৪ই রজব, ১৪৪০ হিজরী, বিকাল ৫:০২,

দাউদকান্দিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিজস্ব প্রতিনিধি:
কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ইটাখোলা (মহানন্দ বাজার সংলগ্ন) ‘ইউটোপিয়া কিন্ডারগার্টেন’এ আর্ন্তজাতীক মাতৃভাষা দিবস ও মহান ভাষা দিবস পালন করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান (দাউদকান্দি) ও কুমিল্লা জেলা পরিষদের মহিলা বিষয়ক সম্পাদক পারুল আক্তার। প্রধান বক্তা হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন জনাব আব্দুর রব মিজি।
আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি ও কথাসাহিত্যিক জনাব মোহাম্মদ মাসুদ কামাল। সভাপতিত্ব করেন স্কুলের ম্যানেজিং কমিটির চেয়ারম্যান হাজি স্বপন আহমেদ।

সভাপতির বক্তব্যে ম্যানেজিং কমিটির চেয়ারম্যান জনাব স্বপন আহম্মেদ বলেন- আজকের আয়োজন সাফল্যমন্ডিত করতে এলাকাবাসীর সহযোগিতা আমাদের অনুপ্রাণিত করেছে। আমরা বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়ন এবং আদর্শবান শিক্ষার্থী উপহার দিতে আপ্রাণ চেষ্টা করবো।

এ সময় বিশেষ অতিথি কবি মোহাম্মদ মাসুদ কামাল বলেন- মাতৃভাষা বাংলা শুধু একদিনের ভাষা দিবস পালনের মধ্যে সীমাবদ্ধকরণ করা হচ্ছে যা খুবই পরিতাপের। দেশের প্রতিটি নাগরিকের উচিৎ মাতৃভাষাকে লালন করা।। কথায় নয় বাস্তবেও মাতৃভাষাকে প্রয়োগ নিশ্চিত করতে হবে। নিজ সন্তানদের মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল করতে হবে, দেশপ্রেম শিখাতে হবে।
এ সময় কবি মোহাম্মদ মাসুদ কামালের প্রথম একক কাব্যগ্রন্থ সম্মানিত অতিথিদের হাতে তুলে দেন এবং জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...