আজ : মঙ্গলবার, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১৩ই মুহাররম, ১৪৪০ হিজরী, রাত ১২:১১,

মালয়েশিয়ায় মানবেতর জীবন কাটাচ্ছে ঝিনাইদহের নুরুল আমিন

সুমন মালাকার, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের মহেশপুর উপজেলার হুদো শ্রীরামপুর গ্রামের এক যুবক প্রতারকের খপ্পরে পড়ে পাচারের শিকার হয়ে এখন মালয়েশিয়ায় মানবেতর জীবন যাপন করছে। ভিকটিম পরিবার মহেশপুর থানায় এজাহার দায়ের করেছে।

থানা ও পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার হুদো শ্রীরামপুর গ্রামের নুরুল আমিনের ছেলে সাইফুল ইসলাম(২৮) কে একই উপজেলার মানবপাচারকারী সিন্ডিকেটের সদস্য বেড়েরমাঠ গ্রামের আঃ মালেকের ছেলে রেজাউল ইসলাম তাকে অবৈধ পথে মালয়েশিয়া পাচার করে দেয়।
ভিকটিমের মা রিজিয়া পারভীন জানায়, গত ২৯/১২/১৬ইং তারিখে বিকালে রেজাউল ষ্ট্যাম্পের মাধ্যমে আমার বাড়ী থেকে ৩লক্ষ ৬০ হাজার টাকা গ্রহন করে আমার ছেলেকে নিয়ে যেয়ে অবৈধ পথে মালয়েশিয়ায় পাচার করে দিয়েছে। আমাদের দারিদ্রতার সুযোগ নিয়ে আমার ছেলেকে বিভিন্ন ধরণের প্রলোভন দেখিয়ে ভাল বেতন চাকুরী দেওয়ার লোভ দেখিয়ে বৈধভাবে মালয়েশিয়া নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়ে সে বাড়ী থেকে নিয়ে যায়। কিন্তু মালয়েশিয়া যাওয়ার পর ২ মাস আমার ছেলের কোন সন্ধান ছিল না। আমার ছেলেকে মালয়েশিয়ায় আটকে রেখে মানবপাচারকারী রেজাউল আমাকে নানা ধরেেণর ভয়ভীতি দেখিয়ে আমার কাছ থেকে পর্যায়ক্রমে আরো ১লক্ষ টাকা নিয়েছে। আমরা পরে জানতে পারলাম তাকে অবৈধপথে মালয়েশিয়ায় পাচার করে দেওয়া হয়েছে। সে এখন মালয়েশিয়ায় মানবেতর জীবন-যাপন করছে।

এ ব্যাপারে ভিকটিমের মা রিজিয়া পারভীন বাদী হয়ে ১৯ শে ফেব্রুয়ারি ২০১৮ইং তারিখে মহেশপুর থানায় একটি এজাহার দায়ের করেছেন এবং তিনি মানবাধিকার সংগঠনগুলোর সহযোগিতা কামনা করেছেন।

মহেশপুর থানার আফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে দালাল চক্রের হোতা রেজাউলের মোবাইলে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লোটাস কামালের দুর্গে বিএনপির দুই ভূঁইয়ার দ্বন্দ্ব!

Share নাঙ্গলকোট উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন, নবগঠিত লালমাই উপজেলার ৯টি ইউনিয়ন ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ছয়টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-১০ আসন। আয়তন ও জনসংখ্যার দিক থেকে দেশের অন্যতম বড় আসন এটি। আসনের প্রতিটি ...

আগের থেকেও আরও বড় কুমিল্লা-১০ নির্বাচনী আসন!

Share তানিয়া আক্তার, সোনালী দেশ: দেশের সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাস চূড়ান্তকরণের ফলে কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে দুটি সংসদীয় আসনের সীমানা পরিবর্তন করেছে ইসি। চূড়ান্ত সীমানায় কুমিল্লা সিটি কর্পোরেশনের দক্ষিণের ৯টি ওয়ার্ড যুক্ত হয়েছে কুমিল্লা-৬ ...