আজ : বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০১৯ ইং, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী, সকাল ১১:৪১,

এই এলাকার সকল উন্নয়ন মরহুম আব্দুল বারী ভূঁইয়ার স্মরণে- পরিকল্পনামন্ত্রী

শহীদুল ইসলাম শাহীন:

কুমিল্লা জেলার লালমাই উপজেলার বাগমারা হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল বারী ভূঁইয়া (স্যার) এর স্মরণে গতকাল ১৬ ফেব্রুয়ারি শিকারীপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে ঢাকা এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যাপক এবং বিভাগীয় প্রধান (চক্ষু) প্রফেসর ডা: মো: মোতাহার হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী আ.হ.ম. মুস্তফা কামাল (লোটাস কামাল) এফ.সি.এ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক এনডিসি মোঃ জাফর ইকবাল, চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যাপক বর্তমান চট্টগ্রাম সাউর্দান মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: হাসানোজ্জামান ভূঁইয়া, কুমিল্লা শিক্ষাবোর্ডের প্রাক্তন পরীক্ষা নিয়ন্ত্রক ও চেয়ারম্যান প্রফেসর মেজর (অব:) মো: আবদুল হাফিজ, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক প্রফেসর ডা: মোশারফ হোসেন, বাগমারা হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মো: আবদুল লতিফ, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী (কাজল), কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক ও স্থানীয় বাকই উত্তর ইউপি চেয়ারম্যান মো: আইয়ুব আলী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমি আজ লোটাস কামাল বা মন্ত্রী হয়েছি, এর পিছনে যার সবচেয়ে বেশি কৃতিত্ব তিনি হলেন আমার শ্রদ্ধেয় মরহুম শিক্ষক আবদুল বারী ভূঁইয়ার। তার অনুপ্রেরণা উৎসাহ ও শাসন আমাকে শিখিয়েছে মিথ্যা না বলা, পরিশ্রমী হওয়া, সত্যের উপরে অটল থাকা, কারো হক মেরে না খাওয়া, বিনয়ী হওয়া, ভদ্র ও শুভ আচরণ করা, ধৈর্য্যশীল হওয়া ইত্যাদি। যার কারণে আমার দৃষ্টিকোণ থেকে আমি একজন ভাল মানুষ। আর এই ভাল মানুষ হওয়ার পিছনে অবদান রয়েছে আমার শিক্ষক আব্দুল বারী স্যার। তিনি অসুস্থ্য হয়েছেন জেনে আমি উনাকে দেখতে আসছি। তখন তিনি বলেছেন এই এলাকার উন্নয়ন করার জন্য, তাই তখন থেকে উক্ত এলাকার উন্নয়নের কাজ শুরু করেছি এবং অনেক উন্নয়ন হবে।

মন্ত্রী আরো বলে আমার মাধ্যমে উক্ত বাকই উত্তর ইউনিয়নের যত উন্নয়ন হচ্ছে বা ভবিষ্যতে হবে সকল উন্নয়নে আমার শ্রদ্ধেয় প্রিয় শিক্ষক মরহুম আব্দুল বারী ভূঁইয়ার স্মরণে। অবশেষে তিনি সকলকে মরহুম আব্দুল বারী ভূঁইয়ার মত জীবন গড়ার আহ্বান জানান। শিকারীপাড়া আবদুল বারী ভূঁইয়া ফাউন্ডেশনের আয়োজনে স্বরণসভা ও সুধী সমাবেশের দোয়া ও মোনাজাতের মাধ্যমে সমাপ্তী ঘটে।

এছাড়াও উক্ত সভায় রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ, শিক্ষক, ছাত্র, জনপ্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ অসংখ্য লোকের সমাগম ঘটে। উল্লেখ্য যে, জুমার নামাজের পর মন্ত্রী এসে প্রথমে তার সফর সঙ্গিসহ সভার সভাপতির বাড়ীতে দুপুরের খাবার সেরে কিছুক্ষণ পর স্বরণসভায় যোগদানের পথে কবর যিয়ারত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুমিল্লাকে দ্রুততম সময়ে বিভাগ করার জোর দাবি

Share রিকু আমির : নামকরণ যা-ই হোক, কুমিল্লাকে দ্রুততম সময়ে বিভাগ করার জোর দাবি উঠেছে বৃহত্তর কুমিল্লা (কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া-চাঁদপুর) সাংবাদিক ফোরাম আয়োজিত একটি সম্মাননা প্রদান অনুষ্ঠান থেকে। গত রোববার বিকালে জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর কুমিল্লা অঞ্চলের প্রয়াত ...

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশন’র লেখক সংবর্ধণা অনুষ্ঠিত

Share স্টাফ রির্পোটার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের ২০১৭-১৯ সেশনের কমিটির পরিচিতি সভা ও লেখক সংবর্ধণা অনুষ্ঠান গতকাল ১১ মে শুক্রবার বিকাল ৪টায় নাঙ্গলকোট পৌরশহরস্থ ডা. জামান্স কিন্ডারগার্টেন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল ...