আজ : বুধবার, ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০১৮ ইং, ৩রা জিলক্বদ, ১৪৩৯ হিজরী, রাত ৪:৪৬,

ঝিনাইদহে মোবাইল কিনে প্রতারিত: মূল্যসহ পেলেন অতিরিক্ত ৬৫০০ টাকা

সুমন মালাকারঝিনাইদহ:
মোবাইল কিনে প্রতারিত ব্যক্তি মূল্য ফেরত সহ অতিরিক্ত ৬৫০০ টাকা পেলেন। গত ১ জানুয়ারী সাইমুম জামান রাব্বি ঝিনাইদহ শহরের ভয়েস টেল এর দোকান থেকে ৫০০০ টাকা দিয়ে Hotwave ব্রান্ডের Venus R9 মডেল একটি মোবাইল ফোন ক্রয় করেন। কেনার সময় দোকানী তাকে আস্বস্থ করেন যে র‌্যাম ক্যাপাসিটি ২ জিবি যা প্যাকেটের গায়ে লেখা ছিল। দুইদিন পর ক্রেতা বুঝতে পারেন মোবাইলের র‌্যাম মাত্র ৪৫৪ মেগাবাইট। তিনি দোকানিকে বিষয়টি জানান এবং মূল্য ফেরত চান অথবা একই কনফিগারেশনের অন্য একটি মোবইল চান। কিন্তু দোকানী একই কনফিগারেশনের অন্য একটি মোবইল দিতে অস্বীকৃতি জানান এবং দুর্ব্যবহার করে তাড়িয়ে দেন।

প্রতারিত হয়ে ক্রেতা জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্রে ক্রয় রসিদসহ অভিযোগ দায়ের করেন। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযোগটি নিষ্পত্তির জন্য ঝিনাইদহ কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলকে দায়িত্ব দেন। অভিযোগটি নিষ্পত্তির জন্য ঝিনাইদহ কার্যালয়ে ৪ ও ১১ ফেব্রুয়ারী দুইদিন শুনানী হয়। শুনানীতে উপস্থিত হয়ে ভয়েস টেল এর স্বত্বাধীকারী আনিত আভিযোগ স্বীকার করেন এবং ভবিষ্যতে এ ধরনের অপরাধ আর করবেন না বলে প্রতিশ্রুতি দেন। শুনানীতে অভিযোগ প্রমানিত হওয়ায় এবং অভিযুক্ত তার দোষ স্বীকার করায় তাকে দোষী সাব্যস্থ করা হয়।

শুনানী শেষে সহকারী পরিচালক বিক্রেতাকে ক্রেতার মোবাইলের মূল্য ফেরত দিতে নির্দেশ দেন। পাশাপাশি প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারা লঙ্ঘনের আপরাধে ভয়েস টেল প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা আরোপ করেন। আইনের ৭৬ (৪) ধারা অনুসারে আরোপিত জরিমানার ২৫% অর্থাৎ ৬২৫০/-ও মোইলের ক্রয়মূল্য ৫০০০/- টাকা অভিযোগকারীর মাকে প্রদান করা হয়। ঝিনাইদহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক জাকির হোসেন ক্রয়মূল্য ও জরিমানার ২৫ শতাংশ মোট ১১২৫০/- টাকা ক্রেতার মায়ের হাতে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আসন সীমানা পরির্বতন: কুমিল্লার ৪টি, দেশের মোট ৩৮টি

Share একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ৪টিসহ দেশের মোট ৩৮টি আসনের সীমানা পরিবর্তন করা হচ্ছে। বুধবার কমিশন দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন (ইসি) ভবনে কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন অহমদ। ...

নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত অন্তত ৫০

Share নেপালের কাঠমান্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে অন্তত ৫০ জন নিহত হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স নেপালের সেনাবাহিনীর একজন মুখপাত্রের বরাত দিয়ে এ কথা জানিয়েছে। তবে বার্তা সংস্থা ...