আজ : শনিবার, ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৭ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী, দুপুর ১:৫২,

ঝিনাইদহে মোবাইল কিনে প্রতারিত: মূল্যসহ পেলেন অতিরিক্ত ৬৫০০ টাকা

সুমন মালাকারঝিনাইদহঃ
মোবাইল কিনে প্রতারিত ব্যক্তি মূল্য ফেরত সহ অতিরিক্ত ৬৫০০ টাকা পেলেন। গত ১ জানুয়ারী সাইমুম জামান রাব্বি ঝিনাইদহ শহরের ভয়েস টেল এর দোকান থেকে ৫০০০ টাকা দিয়ে Hotwave ব্রান্ডের Venus R9 মডেল একটি মোবাইল ফোন ক্রয় করেন। কেনার সময় দোকানী তাকে আস্বস্থ করেন যে র্যামের ক্যাপাসিটি ২ জিবি যা প্যাকেটের গায়ে লেখা ছিল। দুইদিন পর ক্রেতা বুঝতে পারেন মোবাইলের র্যাম মাত্র ৪৫৪ মেগাবাইট। তিনি দোকানিকে বিষয়টি জানান এবং মূল্য ফেরত চান অথবা একই কনফিগারেশনের অন্য একটি মোবইল চান। কিন্তু দোকানী একই কনফিগারেশনের অন্য একটি মোবইল দিতে অস্বীকৃতি জানান এবং দুর্ব্যবহার করে তাড়িয়ে দেন।

প্রতারিত হয়ে ক্রেতা জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্রে ক্রয় রসিদসহ অভিযোগ দায়ের করেন। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযোগটি নিষ্পত্তির জন্য ঝিনাইদহ কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলকে দায়িত্ব দেন। অভিযোগটি নিষ্পত্তির জন্য ঝিনাইদহ কার্যালয়ে ৪ ও ১১ ফেব্রুয়ারী দুইদিন শুনানী হয়। শুনানীতে উপস্থিত হয়ে ভয়েস টেল এর স্বত্বাধীকারী আনিত আভিযোগ স্বীকার করেন এবং ভবিষ্যতে এ ধরনের অপরাধ আর করবেন না বলে প্রতিশ্রুতি দেন। শুনানীতে অভিযোগ প্রমানিত হওয়ায় এবং অভিযুক্ত তার দোষ স্বীকার করায় তাকে দোষী সাব্যস্থ করা হয়।

শুনানী শেষে সহকারী পরিচালক বিক্রেতাকে ক্রেতার মোবাইলের মূল্য ফেরত দিতে নির্দেশ দেন। পাশাপাশি প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারা লঙ্ঘনের আপরাধে ভয়েস টেল প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা অরোপ করেন। আইনের ৭৬ (৪) ধারা অনুসারে অরোপিত জরিমানার ২৫% অর্থাৎ ৬২৫০/-ও মোইলের ক্রয়মূল্য ৫০০০/- টাকা অভিযোগকারীর মাকে প্রদান করা হয়। ঝিনাইদহ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক জাকির হোসেন ক্রয়মূল্য ও জরিমানার ২৫ শতাংশ মোট ১১২৫০/- টাকা ক্রেতার মায়ের হাতে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...