আজ : মঙ্গলবার, ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে জানুয়ারি, ২০১৯ ইং, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ৯:৪৮,

১৪ পরীক্ষার্থীর সকলেই ভূয়া!

সোনালী দেশ.কম:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার মনতলা ইসলামিয়া দাখিল মাদরাসার চলতি বছরের দাখিল পরীক্ষার ১৪ পরীক্ষার্থীর সকলেই ভূয়া বলে প্রমাণিত হয়েছে।

এ ঘটনায় শনিবার সহকারী কমিশনার (ভূমি) আম্বিয়া সুলতানা তিন ভূয়া পরীক্ষার্থীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন। তাদের সকলকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।এ ঘটনার সাথে জড়িত মাদরাসার সুপারসহ অপর ১১ দাখিল পরীক্ষার্থী পলাতক রয়েছে।

জানা যায়, উপজেলার মনতলা ইসলামিয়া দাখিল মাদরাসা হতে চলতি বছর অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় ১৪৪০৭৯ হতে ১৪৪০৯২ রোল নম্বরধারী ১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়।১ ফেব্র“য়ারি হতে এসব পরীক্ষার্থীরা শহরগোপীনপুর ফাজিল মাদরাসা কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসছিল। ১০ ফেব্র“য়ারি শনিবার সাধারন গনিত পরীক্ষায় বহু নির্বাচনী পরীক্ষা শেষ হওয়ার পর সৃজনশীল পরীক্ষা চলাকালিন সময় উক্ত মাদরাসার অংশ নেয়া সকল পরীক্ষার্থী ভূয়া বলে জানতে পারে কর্তৃপক্ষ।

খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) আম্বিয়া সুলতানা পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে পরীক্ষার্থীদের প্রবেশপত্র পরীক্ষা করেন। এ সময় ভূয়া পরীক্ষার্থী প্রমান হওয়ায় তিন পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে আটককৃত তিন পরীর্ক্ষাীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন তিনি। বিষয়টি টের পেয়ে বাকী ভূয়া পরীক্ষার্থী কৌশলে পরীক্ষা কেন্দ্র থেকে পালিয়ে যায়।

দন্ডপ্রাপ্তরা হলো, ঘাটাইল উপজেলার মনতলা গ্রামের শহিদুলের মেয়ে মোছাঃ সীমা (১৮), তালতলা গ্রামের ইব্রাহিমের মেয়ে মাহমুদা (১৮) ও ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম গ্রামের বুলবুল মিয়ার মেয়ে তানিয়া (১৮)।  বাকি পরীক্ষার্থীরা আজ রোববার অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নেয়নি। এ বিষয়ে মাদরাসার সুপার নূরুল ইসলামের মোবাইল ফোনে যোগাযোগ করলে তার ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবুল কাশেম মুহাম্মদ শাহীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দাখিল পরীক্ষায় অংশ নেয়া মনতলা ইসলামিয়া দাখিল মাদরাসার ১৪ জন পরীক্ষার্থীই ভূয়া। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। মাদরাসার সুপার নূরুল ইসলাম সহ ঘটনার সাথে জড়িত সকলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক সহ উর্ধ্বতন কতৃপক্ষের নিকট পত্র প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...