আজ : বুধবার, ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৮ই মুহাররম, ১৪৪০ হিজরী, রাত ১১:৩৭,

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা পেছানোর দাবিতে রেললাইন অবরোধ!

মোহাম্মদ আলাউদ্দিন, সোনালী দেশ.কম:

ঢাকা-চট্টগ্রাম রুটের রেল লাইন অবরোধ করেছে কুমিল্লার বিভিন্ন কলেজে অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা। এসময় পুলিশ ও শিক্ষার্থীদের সাথে ধাওয়া -পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। পুলিশ কয়েকজন আটক করে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রবিবার সকালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে মিছিল এসে ধর্মপুর রেল গেইট এলাকায় অবস্থান নেয় এবং অবরোধ করে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

শিক্ষার্থীরা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ সেশনের চুড়ান্ত পরীক্ষা রুটিন পরিবর্তন করার জন্য মানববন্ধন করেছি। আগামী ২০ তারিখ থেকে আমাদের পরীক্ষার রুটিন দেওয়া হয়েছে। তবে একই সাথে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন দেওয়া হয়েছে। এতে করে যারা মান উন্নয়ন পরীক্ষা দিবে তাদের দুইটি পরীক্ষার প্রস্তুতি এক সাথে নিতে হবে। আমাদের দাবি আদায় না হলে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা কোতয়ালি মডেল থানা কান্দিরপাড় ফাঁড়ির ইনচার্জ নূরুল ইসলাম জানান, অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা পেছানোর দাবিতে রেল লাইনের অবরোধের চেষ্টা করে শিকার্থীরা। আমারা কাউকে আটক করেনি। কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বর্তমানে পরিস্তিতি স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশন’র লেখক সংবর্ধণা অনুষ্ঠিত

Share স্টাফ রির্পোটার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের ২০১৭-১৯ সেশনের কমিটির পরিচিতি সভা ও লেখক সংবর্ধণা অনুষ্ঠান গতকাল ১১ মে শুক্রবার বিকাল ৪টায় নাঙ্গলকোট পৌরশহরস্থ ডা. জামান্স কিন্ডারগার্টেন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল ...

নতুন পরিচয়ে বাংলাদেশ!

Share উৎক্ষেপণে প্রস্তুত বঙ্গবন্ধু স্যাটেলাইট, চলছে ক্ষণগণনা দেশের প্রথম কৃত্রিম উপগ্রহ স্বপ্নের বঙ্গবন্ধু স্যাটেলাইট বৃহস্পতিবার বাংলাদেশ স্থানীয় সময় মধ্যরাতে কক্ষপথের উদ্দেশে উড়তে পারে। ইতোমধ্যে তার সব প্রস্তুতি শেষ হয়েছে। যুক্তরাষ্ট্রের কেনেডি স্পেস সেন্টারের তথ্য অনুযায়ী, ...