আজ : বৃহস্পতিবার, ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০১৯ ইং, ১৬ই শাওয়াল, ১৪৪০ হিজরী, সকাল ৭:৫৮,

নাঙ্গলকোটে  ইউপি নির্বাচনে কারচুপি তদন্তে ইসি সচিবের মত বিনিময়!

মোহাম্মদ আলাউদ্দিন, সোনালী দেশ.কম: 
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ৮ ইউপি নির্বাচনে অনিয়মের নানান তথ্য চিত্র নিয়ে মিডিয়ায় প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে তদন্ত করলেন ইসির গঠিত তদন্ত কমিটি। সোমবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত এ তদন্ত করেন ইসির জনবল ও ব্যবস্থাপনা উপসচিব মো. সাবেকুর রহমান। এসময় তিনি সাংবাদিক, প্রতিদ্বন্দ্বী প্রার্থী, সংশ্লিষ্ট প্রিসাইডিং ও পুলিং অফিসারদের সাথে কথা বলেন।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত ৮ ইউপির নির্বাচনে অনিয়ম, কেন্দ্র দখল, ব্যালট পেপারে আগাম সীল, অস্ত্র প্রদর্শণ, কেন্দ্রে কেন্দ্রে  বহিরাগতদের অবস্থান ও জাল ভোট প্রদানের অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের আলোকে নির্বাচন কমিশন থেকে ইসির জনবল ও ব্যবস্থাপনা উপসচিব মো. সাবেকুর রহমানকে প্রধান করে ১ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। ওই তদন্ত কমিটি সোমবার সকাল সাড়ে ১০টায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়ে আসেন এবং তদন্ত শেষে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত তদন্ত কাজ চালান। এরপর ঢাকায় ফিরে যান।
এসময় উপস্থিত ৮ ইউপির বিএনপি সমর্থিত ও স্বতন্ত্র প্রতিন্দ্বন্দ্বী প্রার্থীগণ সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর সঠিক জানিয়ে ব্যালট পেপারে আগাম সীল ও কেন্দ্র দখলসহ নানা অনিয়মের তথ্য চিত্র তুলে ধরেন। তারা তদন্ত কমিটিকে জানান, এসব প্রার্থীদের কেউ কেউ নিজের ভোটই দিতে পারেন নাই। তিনি সংশ্লিষ্টদের বক্তব্য শুনে রেকর্ড করেন ও লিখিত আকারে নেন। এসময় সেখানে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিকের বক্তব্যও রেকর্ড করেন তদন্ত কমিটি।
নাঙ্গলকোট উপজেলা নির্বাচন কমিশন কর্মকর্তা মো. আবদুস সালাম জানান, যেহেতু এ বিষয়ে তদন্ত চলমান রয়েছে, সেহেতু কোন মন্তব্য করা সম্ভব নয়। তদন্ত শেষে আপনাদের জানানো হবে।
এ বিষয়ে জানতে চাইলে ইসির জনবল ও ব্যবস্থাপনা উপসচিব এবং তদন্ত কমিটি প্রধান মো. সাবেকুর রহমান বলেন, আমি তদন্ত করতে এখানে এসেছি। আপনাকে কোন মতামত দিতে আসিনি।
উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর নাঙ্গলকোট উপজেলার ৮ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণকালীন ব্যাপক অনিয়ম কারচুপির সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর নির্বাচন কমিশন সচিবালয় (ইসি) জনবল ও ব্যবস্থাপনা উপসচিব মো. সাবেদুর রহমানকে প্রধান করে ১ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের পরামর্শ সভা অনুষ্ঠিত

Share স্টাফ রিপোর্টার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের রেজি:, বিজয় দিবস উদযাপন, বাৎসরিক প্রোগ্রাম ও আগামি ২০ নভেম্বর এসোসিয়েশনের ১০ বর্ষে পদার্পন উপলক্ষে পরামর্শ সভা ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় পৌরসভার রওশন রফিক একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ...

দ‌ক্ষিণবঙ্গের ঐতিহ্য চুইঝাল!

Share মৃত্যুঞ্জয় রায়, খুলনা: খুলনা বিভাগে চুইঝাল এত জনপ্রিয় যে একে খুলনার কৃষিপণ্য হিসেবে ব্র্যান্ডিং করাই যায়। খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে আব্বাসের হোটেল চুইঝাল দিয়ে রান্না করা খাসির মাংসের জন্য বিখ্যাত হয়ে উঠেছে। চুইঝাল-মাংস খুলনার ...