আজ : শুক্রবার, ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১৬ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী, রাত ১১:২২,

‘জিনের বাদশা’কে আটক করলো পুলিশ!

‘জিনের বাদশা’ পরিচয়ধারী প্রতারক চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম।

গ্রেফতারকৃত জিনের বাদশার নাম মোঃ আজাদ (২৮) । গতকাল ২৪ জানুয়ারি বুধবার ঢাকা জেলার কেরানীগঞ্জের ঘাটারচর মোড় এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ০২ (দুই) টি মোবাইল ফোন ও ০২ (দুই) টি সিম কার্ড জব্দ করা হয়।

সিটিটিসি সূত্রে জানা যায়, প্রথমে এই চক্রের অন্যতম হোতা মোঃ আজাদ ও তার সহযোগীরা মোবাইল এর মাধ্যমে সাধারণ মানুষের কাছে ‘জিনের বাদশা’, বড় বড় ‘অলি-আউলিয়া’, ‘আওলাদ’ পরিচয় দিয়ে পরিচিত হয় । এরপর মিষ্টি মধুর ভাষায় কথা বলে এবং  নিজেকে অলৌকিক ক্ষমতার অধিকারী বলে সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করার চেষ্টা করে।

পরে বিশ্বাস অর্জন করতে সক্ষম হলে বিভিন্ন সমস্যার সমাধান করে দেওয়াসহ পরিবারিক সুখ শান্তি অর্জন এবং অর্থনৈতিকভাবে আরও স্বচ্ছলতার অধিকারী করে দেয়া হবে বলে সাধারণ মানুষকে আশ্বস্ত করে। এতে কেউ এই চক্রের ফাঁদে পা দিলে কাজ করে দেয়ার বিনিময়ে  বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। এই চক্রের সদস্যরা নামে-বেনামে অসংখ্য সিম সংগ্রহ করে এবং সেই সিমগুলো দিয়ে নামে-বেনামে বিকাশ একাউন্ট খুলে টাকা হাতিয়ে নেয়।

গ্রেফতারকৃত জিনের বাদশার চক্র গত চার-পাঁচ বছরে বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রায় ০১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। মোঃ আজাদ ও তার সহযোগীরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা মোবাইল ফোনে বিভিন্ন মিথ্যা প্রলোভন দেখিয়ে সরল মনা মানুষকে বিভ্রান্ত করে বিকাশের মাধ্যমে সুকৌশলে টাকা হাতিয়ে নেয়।

এর প্রেক্ষিতে ‘জিনের বাদশা’ নামে প্রতারক চক্রটিকে ধরতে মাঠে নামে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম । বেশ কয়েকদিন ধরে পরিচালিত গোয়েন্দা তৎপরতার মাধ্যমে মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম উক্ত জিনের বাদশার অবস্থান সনাক্ত করতে সক্ষম হয় ।

এই বিষয়ে শ্যামপুর মডেল থানায় মামলা রুজু করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...