আজ : রবিবার, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৩:১৫,

ট্রেনের অগ্রিম টিকিট পেতে নির্ঘুম রাত

TQ2z3sXOKP3pস্টাফ রিপোর্টার: পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে সোমবার (২৯ আগস্ট) সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে। ট্রেনের অগ্রিম টিকিট পেতে রোববার রাত থেকেই কমলাপুর রেল স্টেশনে ভিড় করছে শত শত মানুষ। লাইনে দাঁড়িয়ে, শুয়ে-বসে থেকে নির্ঘুম রাত পার করেছে টিকিট প্রত্যাশীরা।

রাতে কমলাপুর রেল স্টেশনে গিয়ে দেখা যায়, বন্ধুরা মিলে সময় কাটানো জন্য কাউন্টারের সামনে তাস খেলছে, কেউবা মোবাইল ফোনে গান-বাজনা নিয়ে ব্যস্ত, কেউ কেউ মেঝেতে পত্রিকা পেতে সেখানেই ঘুমিয়ে পড়েছে, কেউ বা গল্প-গুজব করে পাড়ি দিচ্ছে দীর্ঘ রাত। মেয়েরাও পিছিয়ে নেই। সিরিয়াল ধরে রেলিং এ হেলান দিয়ে গল্প-গুজবে ব্যস্ত।

টিকিট প্রার্থীরা নিজেরা নিজেরাই দায়িত্ব নিয়ে সিরিয়াল তৈরি করেছেন। অপেক্ষা শুধু ভোর হওয়ার।

বেসরকারি চাকরিজীবী আব্দুর রহিম (৩০)। তিস্তা এক্সপ্রেসে ৭ সেপ্টেম্বরের টিকিট কিনবেন। গন্তব্য জামালপুর। কমলাপুর রেল স্টেশনে এসেছেন রাত ১০টায়। টিকিট ছাড়বে সকালে, এতো আগে কেন এসেছেন?- জানতে চাইলে তিনি বলেন, টিকিট পেতে চাইলে সময় দিতেই হবে ভাই। আজ না দিলেও কাল দিতে হবে। যারা সকালে টিকিট কাটতে আসবে তারা বিকেল-সন্ধ্যা ছাড়া টিকিট কাটতে পারবেনা। কিন্তু আমি কাল সকালের ভাগেই টিকিট কেটে বাড়ি ফিরবো। আমার সিরিয়াল নম্বর ৪০। আব্দুর রহিমের পাশেই বসা শাওন মিয়া। তিনি জানালেন, তার সিরিয়াল সাত নম্বর। বিকেল তিনটায় এসে সিরিয়াল দিয়েছেন। অগ্নিবীণা এক্সপ্রেসে টিকিট কাটবে, তারও গন্তব্য জামালপুর।

az-trainরংপুরের টিকিট প্রার্থী আবু উমায়ের রোববার আছরের নামাজ পড়ে এসেছেন টিকিট কাটার উদ্দেশে। ৫ নম্বর সিরিয়াল তার। আবু উমায়ের জানালেন, আগে টিকিট জেনো পাই তাই বিকেল থেকেই এসে বসে আছি। পাশেই দেখা মিললো মাদ্রাসা ছাত্রদের একটি গ্রুপের। মোহাম্মাদীয়া আরাবিয়ার ছাত্র তারা। আট জনের গ্রুপ। গ্রুপের একজন নবাব আলী। সে জানালেন, তাদের সবার বাড়ি দিনাজপুর। দিনাজপুরের মাত্র দু’টি ট্রেন। দ্রুতযান এক্সপ্রেস আর একতা এক্সপ্রেস। সে তুলনায় মানুষ অনেক বেশি। তাই রাত ১০টা থেকেই আছে এখানে, পরে এলে যদি টিকিট না পায়।

ছেলেদের সঙ্গে তাল মিলিয়ে পিছিয়ে নেই নারীরাও। তারাও রাতেই এসেছেন টিকিটের আশায়। মীরপুর শ্যাওড়াপাড়ার বাসিন্দা ঝরনা বেগম। দুই মেয়েকে সঙ্গে নিয়ে কমলাপুর রেইল স্টেশনে এসেছেন তিনি টিকিট কাটবেন বলে। বসে গল্প-গুজব করছেন তার মতই টিকিটের উদ্দেশে আসা কয়েকজন নারীর সাথে। ঝরনা বেগম জানালেন, নীলসাগর ট্রেনে ৭ সেপ্টম্বরের টিকিট কাটতে এসেছি। রাত ১০টায় এসেছি। মেয়ের জন্য তো আর কেউ টিকিট রাখবে না, না এলে সব টিকিট শেষ হয়ে যাবে। সকাল ৮/১০টায় এলে যদি সব টিকিট বিক্রি হয়ে যায়। বলা তো যায়না। তাই এসেছি রাতেই।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা যায়, ঈদ-উল-ফিতর উপলক্ষে আন্তঃনগর ও ঈদ স্পেশাল ট্রেনের টিকিট ঢাকা স্টেশন হতে (কমলাপুর রেল স্টেশন) সোমবার (২৯ আগস্ট) বিক্রয় করা শুরু হবে। ২৯আগস্ট বিক্রি করা হবে ০৭ সেপ্টেম্বরের টিকিট। এভাবেই পর্যায়ক্রমে ৩০ আগস্টে ০৮ সেপ্টেম্বর,  ৩১ আগস্টে ০৯ সেপ্টেম্বর,  ০১ সেপ্টেম্বরে ১০ সেপ্টেম্বর, ০২ সেপ্টেম্বরে ১১ সেপ্টেম্বরের টিকিট বিক্রি করা হবে। টিকিট বিক্রি করা হবে সকাল ৮.০০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং ১ জন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট ক্রয় করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...