আজ : রবিবার, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী, বিকাল ৩:১৪,

বিশ্বজুড়ে প্রশংসিত বাংলাদেশ পুলিশ

Police-bg20160825040247নিজস্ব প্রতিবেদক: পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষায় অনন্য অবদানের কারণে বিশ্ববাসীর অকুণ্ঠ সমর্থন ও প্রশংসা অর্জন করেছে বাংলাদেশ পুলিশ।

পেশাদারিত্ব, শৃঙ্খলাবোধ ও উঁচুমানের নৈতিকতা বজায় রেখে এ অর্জন ধরে রাখতে হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বুধবার ( ২৪ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর ‍পুলিশ সদর দফতর থেকে ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে দারফুর, হাইতি, কঙ্গো, মালি, আইভরি কোস্ট ও দক্ষিণ সুদান মিশনে কর্মরত পুলিশের Formed Police Unit এবং UNPOL  এ কমান্ডারসহ অন্যান্য সদস্যের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

এ সময় মিশন সংশ্লিষ্ট প্রশাসনিক, লজিস্টিকস, ওয়েলফেয়ারসহ বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন আইজিপি।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করায় তিনি পুলিশের দুটি নারী Formed Police Unit এর ভূয়সী প্রশংসা করেন।

বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের সদস্যদের আত্মত্যাগের কথা স্মরণ করেন আইজিপি। বিগত দিনে শান্তিরক্ষায় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভিডিও টেলিকনফারেন্সের সময় উপস্থিত ছিলেন।

বর্তমানে দারফুর, হাইতি, কঙ্গো, মালি, আইভরি কোস্ট, দক্ষিণ সুদান, লাইবেরিয়া এবং সোমালিয়ায় শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের ১৬৩ জন নারী সদস্যসহ এক হাজার ১৪৩ জন  দায়িত্ব পালন করছেন। এ পর্যন্ত পুলিশের ১৬ হাজার ৭৮০ জন সদস্য বিভিন্ন মিশনে দায়িত্ব পালন করেছেন। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় জীবন উৎসর্গ করেছেন ২০ জন পুলিশ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...