আজ : বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০১৯ ইং, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী, সকাল ১১:৪৩,

এবার নিশ্চিত হলো বাংলাদেশের শ্রীলংকা সফর

bangladesh-vs-srilস্পোর্টস ডেস্ক: আসন্ন ইংল্যান্ড সিরিজের মাধ্যমে অনেক দিনের আন্তর্জাতিক ম্যাচ না খেলার খরা কাটাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরপর আন্তর্জাতিক অঙ্গনে অনেক ব্যস্ত সময় কাটাতে হবে টাইগারদের।

এদিকে আগামী বছরের মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর যাবে বাংলাদেশ দল। গতকাল (শনিবার) ২৭ আগস্ট মিরপুরে সাংবাদিকদের সাথে কথোপকথনে এ তথ্য জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী এই সফর হবে বলে জানান নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, “শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) কমিটমেন্ট অনুযায়ী আগামী বছরের মার্চে বাংলাদেশ শ্রীলঙ্কা সফর করবে। এটা হবে পূর্ণাঙ্গ একটি সিরিজ।”

চলতি বছরের ১৯ জুন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয় সেখানে বাংলাদেশ ক্রিকেটের ২০১৬/১৭ সালের আন্তর্জাতিক ও ঘরোয়া মৌসুমের অনুমোদন দেওয়া হয়।  সেখানে জানানো হয়, শ্রীলঙ্কা সফরের প্রস্তাবটি বাংলাদেশ বোর্ডকে শ্রীলংকান ক্রিকেট বোর্ড থেকেই দেয়া হয়েছিলো।

এফটিপির বাইরে বাড়তি এমন একটি সিরিজের প্রস্তাব পেয়ে তা সাদরেই গ্রহণ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  সিরিজে দুইটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ থাকবে বলে বিসিবি থেকে জানানো হয়েছে।

এফটিপি সূচী অনুযায়ী শ্রীলঙ্কা ক্রিকেট দল ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরবে। এরপর মে মাস পর্যন্ত এফটিপি সূচী অনুযায়ী তাদের কোনো সিরিজ নেই। তাই এই ফাঁকা সময়ে সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আমন্ত্রন জানায় শ্রীলংকায় ক্রিকেট বোর্ড। এদিকে বাংলাদেশ দলের ইংল্যান্ড সিরিজের আগেই আফগানিস্তানের সাথে সিরিজের সম্ভাবনা দেখা দিয়েছি।

এরপর ইংল্যান্ড সিরিজের পরেই ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ। তারপর জানুয়ারীতে সিরিজ খেলতে নিউ জিল্যান্ড যাবে টাইগাররা। দেশে ফিরে প্রথমবারের মতো ভারতীয় মাটিতে খেলতে যাবে বাংলাদেশ। সেখানে ১ ম্যাচের টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারী মাসের দ্বিতীয় সপ্তাহে।

এরপর এপ্রিল পর্যন্ত বাংলাদেশ দলের আর কোনো খেলা নেই। তাই, বাংলাদেশ ক্রিকেট বোর্ড শ্রীলংকার দেয়া প্রস্তাবে রাজি হয়ে যায়। শ্রীলংকার মাটিতে এই সফরটি বাংলাদেশের জন্য ‘বোনাস’ হিসেবেই ধরা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের পরামর্শ সভা অনুষ্ঠিত

Share স্টাফ রিপোর্টার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের রেজি:, বিজয় দিবস উদযাপন, বাৎসরিক প্রোগ্রাম ও আগামি ২০ নভেম্বর এসোসিয়েশনের ১০ বর্ষে পদার্পন উপলক্ষে পরামর্শ সভা ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় পৌরসভার রওশন রফিক একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ...

দ‌ক্ষিণবঙ্গের ঐতিহ্য চুইঝাল!

Share মৃত্যুঞ্জয় রায়, খুলনা: খুলনা বিভাগে চুইঝাল এত জনপ্রিয় যে একে খুলনার কৃষিপণ্য হিসেবে ব্র্যান্ডিং করাই যায়। খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে আব্বাসের হোটেল চুইঝাল দিয়ে রান্না করা খাসির মাংসের জন্য বিখ্যাত হয়ে উঠেছে। চুইঝাল-মাংস খুলনার ...