আজ : বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০১৯ ইং, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী, সকাল ১১:৪২,

রাতে ডাক্তার না থাকায় কুমিল্লায় বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু

  • No items.

সোনালী দেশ ডটকম: 
কুমিল্লার সাবেক কেয়ার কর্মকর্তা মুঞ্জু রাণী সরকার। নগরীর বাদুরতলা বাসিন্দা। প্রতিদিনের মতো রাতের খাবার শেষে রাত সাড়ে ১২টায় বিছানায় গেলে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দেয়। শ্বাসকষ্ট দেখে মূহুর্তের মধ্যে রোগীর নিকট আত্মীয়রা রোগীকে বাসার পাশে সিডি প্যাথ এণ্ড হসপিটালের ইমারজেন্সীতে নিয়ে যায়। উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষনিক ভাবে দেখার মত কোন বিশেষজ্ঞতো দুরের কথা কোন কর্তব্যরত ডাক্তারও ছিলেন না। বিনা চিকিৎসার অভাবে কয়েক ঘন্টার মধ্যে না ফেরার দেশে চলে যান তিনি।সে কুমিল্লা বাদুরতলাস্থ ডাঃ রতন কুমার দে’র স্ত্রী ।

পারিবারিক সূত্রে জানা যায়, রোগীকে হাসপাতালে নেওয়ার পর দশ মিনির পর ডিউটি ডাক্তার ডাঃ রাসেল ইমারজেন্সীতে এসে রোগীকে ৮ তলায় অবস্থিত সিসিইউ নেয়ার সিদ্বান্ত দেন। সিসিইউ তে মূমুর্ষরোগী দেখে তাৎক্ষনিক চিকিৎসা দেয়ার বিষয়ে কিংকর্তব্যবিমূঢ় ডিউটি ডাক্তার শামীম চিকিৎসাধীন থাকা অবস্থায় রোগী মারা যায়।
মুঞ্জু রাণী সরকার এক নিকটতম আত্মীয় দিলীপ মজুমদার জানান, গত কয়েকমাস পূর্বে এই রোগীর এমন অবস্থা দেখা দিয়েছিল। তখন বিশেষজ্ঞ চিকিৎসক শুধুমাত্র অক্সিজেন দিয়ে সে যাত্রায় এই রেগীকে সুস্থ করেছিলেন।অবশ্য ঐ সমস্যাটি দিনের বেলা দেখাদিয়েছিল। রোগী গত কিছু দিন পূর্বে চেন্নাই গিয়ে কার্ডিয়াক /হার্ট বিশেষজ্ঞের কাছে বিভিন্ন পরীক্ষা করিয়ে চেকআপ করে তার হৃদরোগ নেই বলে নিশ্চিৎ হয়েছিলেন।

সিডিপ্যাথ হাসপাতাল সূত্রে জানা যায়, সিডি হাসপাতালে রোগীর আসন রয়েছে ৫৪টি। নিয়মিত ভর্তি রোগীর সংখ্যা দাঁড়ায় কম/বেশী ৩৫-৪০জন। মুমূর্ষ রোগী থাকে ৪-৫জন। এ অবস্থায় হাসপাতালটিতে দিনে রাতে ডিউটি ডাক্তার হিসেবে দায়িত্ব পালন করেন সর্বসাকুল্যে ২জন (এমবিবিএস)। এ দু’জন ডাক্তারই বেডে থাকা সকল রোগীর চিকিৎসাসেবা দেন, অপারেশন থিয়েটারে এসিস্ট করেন, দিনে ও রাতের ইমারজেন্সী ও দেখেন।

বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু হওয়ার ক্ষোভ প্রকাশ করে আত্মীয় স্বজন। তারা বলেন, কুমিল্লার নগরীর প্রাণকেন্দ্র থেকেও একটি মানুষ চিকিৎসার অভাবে মারা যাবে তা মেনে নেওয়া যায় না।

  • No items.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের পরামর্শ সভা অনুষ্ঠিত

Share স্টাফ রিপোর্টার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের রেজি:, বিজয় দিবস উদযাপন, বাৎসরিক প্রোগ্রাম ও আগামি ২০ নভেম্বর এসোসিয়েশনের ১০ বর্ষে পদার্পন উপলক্ষে পরামর্শ সভা ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় পৌরসভার রওশন রফিক একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ...

দ‌ক্ষিণবঙ্গের ঐতিহ্য চুইঝাল!

Share মৃত্যুঞ্জয় রায়, খুলনা: খুলনা বিভাগে চুইঝাল এত জনপ্রিয় যে একে খুলনার কৃষিপণ্য হিসেবে ব্র্যান্ডিং করাই যায়। খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে আব্বাসের হোটেল চুইঝাল দিয়ে রান্না করা খাসির মাংসের জন্য বিখ্যাত হয়ে উঠেছে। চুইঝাল-মাংস খুলনার ...