আজ : মঙ্গলবার, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১৪ই মুহাররম, ১৪৪০ হিজরী, সন্ধ্যা ৭:৫৪,

মোহাম্মদপুরে বস্তিবাসীর হৃদয় বিদারক আহাজারি

রাজধানীর মোহাম্মদপুরের বাঁশবাড়ি এলাকায় চাঁন হাউজিং বস্তিতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে প্রায় দেড়শ’ ঘর। শেষ সম্বলটুকু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে ক্ষতিগ্রস্তরা।
burn
বুধবার রাত সাড়ে ৩টার দিকে লাগা আগুন আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে বৃহস্পতিবার সকাল ৬ টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট।

এ সময় আগুন নেভাতে ফায়ার সার্ভিসের পাশাপাশি যোগ দেন পুলিশ ও বস্তিবাসীরা।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর বলনে, আগুনে বস্তির প্রায় শতাধিক ঘর পুড়ে গেছে। বস্তির আগুন পাশের একটি ভবনেও ছড়িয়ে পড়ে।

রাতে বস্তির দক্ষিণাংশ থেকে এই আগুনের সূত্রপাত হয় বলে জানা গেলেও কোথা থেকে আগুন লেগেছে তা বলতে পারেনি কেউ।

আগুনে ক্ষতিগ্রস্ত শাহানা বলেন, সবকিছু হারিয়ে আমরা এখন নিঃস্ব হয়ে গেছি। আগুন আমাদের সবকিছু কেড়ে নিয়েছে।

এ সময় তিনি অভিযোগ করেন পরিকল্পিতভাবে এ আগুন ধরিয়ে দেয়া হয়েছে।

আগুনে পোড়া বস্তিবাসীর আহাজারিবস্তির বাসিন্দা আরমান জানায়, মনিরের দোতলা ঘর থেকে আগুনের সূত্রপাত। কারণ, আমি প্রথমে মনিরের ঘরেই আগুন দেখেছি।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। পরিদর্শন শেষে তিনি আপাতত থাকার জন্য বস্তির পাশের বাঁশবাড়ি উচ্চ বিদ্যালয়ের কক্ষে থাকার ব্যবস্থা করেছেন। আশ্বাস দিয়েছেন সাহায্য করার। তদন্ত করে আগুনের প্রকৃত কারণ খুঁজে বের করার কথাও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজধানীতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২

Share রাজধানীর খিলগাঁওয়ে মর্মান্তিক দুর্ঘটনায় অন্তত দু’জন নিহত এবং আরো অন্তত ২০ যাত্রী আহত হবার খবর পাওয়া গেছে। একটি দ্রুতগ্রামী বাস হঠাৎ সড়ক থেকে ছিটকে আনুমানিক ৩০-৪০ ফুট নিচের খাদে পড়ে গেলে এ হতাহতের ঘটনা ...

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষক বরখাস্ত

Share নিজ বিভাগের ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এমরান হুসাইনকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে থিসিস জালিয়াতির অভিযোগে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ওমর ফারুককে সাময়িক বহিষ্কার ...