আজ : রবিবার, ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১২ই মুহাররম, ১৪৪০ হিজরী, সন্ধ্যা ৭:০৪,

চট্টগ্রামে মহিলা লীগের সম্মেলনে উত্তেজনা, পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে প্রবেশ নিয়ে দুই পক্ষের মধ্যে দফায় দফায় উত্তেজনার ঘটনা ঘটেছে। এসময় এক পক্ষের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে।
cbal
মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় সম্মেলনস্থল নগরীর পাঁচলাইশের কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে এসব ঘটনা ঘটে।

মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বেগম হাসিনা মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক তপতি সেনগুপ্তার অনুসারীদের মধ্যে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সম্মেলনের নিয়ন্ত্রণ রয়েছে নগর মহিলা লীগের সভাপতি বেগম হাসিনা মহিউদ্দিনের হাতে। এসময় অন্য পক্ষের হয়ে নেতৃত্ব দেয়া তপতি সেনগুপ্তা তার অনুসারীদের নিয়ে সম্মেলনস্থলে প্রবেশ করতে চান। কিন্তু তাদের কাউন্সিলিং কার্ড না থাকায় পুলিশ বাধা দেন। সম্মেলনে প্রবেশ করতে না পেরে তারা এ সময় পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

তপতি সেনগুপ্তার অভিযোগ, তার পক্ষের নেতাকর্মীদের কাউকেই সম্মেলনে প্রবেশ করার কাউন্সিলিং কার্ড দেয়া হয়নি। তার পক্ষের মধ্যে শুধুমাত্র কমিটিতে যারা আছেন তারাই কেবল কার্ড পেয়েছেন।

সম্মেলনস্থলে প্রবেশ করতে না পেরে তপতি সেনগুপ্তার কয়েক’শ অনুসারী কমিউনিটি সেন্টারের প্রবেশমুখে অবস্থান নিয়েছেন এবং তারা বারবার সম্মেলনে প্রবেশ করার চেষ্টা করছে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ জানান, যাদের কাউন্সিলিং কার্ড আছে তাদেরই কেবল সম্মেলনে প্রবেশ করার অনুমতি দেয়া হয়েছে। অনেকের কার্ড না থাকা সত্বেও সম্মেলনে প্রবেশ করতে চাইলে এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে আমরা তাদের সরিয়ে দিই।

এদিকে বেলা পৌনে ১২টার দিকে সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা গাড়ি নিয়ে সম্মেলনস্থলে প্রবেশ করতে চাইলে তার গাড়ি বহরে বাধা দেন তপতি সেনগুপ্তার অনুসারীরা। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে আবারো পুলিশের সঙ্গে তাদের ব্যাপক ধাক্কাধাক্কি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আ.লীগ নেতার সেই ছবি ভাইরাল, প্রতিবাদ-নিন্দার ঝড়

Share চাঁদপুরের হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর অমানবিক কাণ্ডে এলাকায় ব্যাপক তোলপাড় চলছে। মঙ্গলবার দুপুরে নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার সময় উপজেলা চেয়ারম্যান নূর ...

সেই শরীরসেতু পার হয়েছেন ইউএনও, প্রধান শিক্ষকও

Share দুই সারিতে স্কুল শিক্ষার্থীরা দাঁড়িয়ে মেলে দেয়া হাতের ওপর একজন শিক্ষার্থীর শরীর বিছিয়ে দেয়া হয়েছে। আর তার পিঠের ওপর দিয়ে জুতো পায়ে হেটে যাচ্ছেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অন্যপাশে একজন শিক্ষার্থী হাত আর হাঁটুর উপর ...