আজ : বৃহস্পতিবার, ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ২১শে মার্চ, ২০১৯ ইং, ১৩ই রজব, ১৪৪০ হিজরী, সকাল ৬:২৫,

ট্রাম্পের মুসলিমবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল লন্ডন-প্যারিস

ট্রাম্পবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে লন্ডন রাস্তা। স্থানীয় গণমাধ্যমগুলো খবর দিচ্ছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘মুসলিমদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার’ বিরুদ্ধে ৪০ থেকে ৫০ হাজার জনতা বিক্ষোভ করেছে লন্ডনের রাজপথে। একই ধরনের বিক্ষোভ হয়েছে ফান্সের প্যারিস শহরে।
parid
বিক্ষোভে অংশ নিয়ে তারা বলেছেন, অবশ্যই ঘৃণা ও ক্ষোভ ছড়িয়ে সফল হবেন না ট্রাম্প। তারা সমস্বরে উচ্চারণ করলেন আমাদেরকে থামিয়ে রাখা যাবে না। আমাদের কণ্ঠকে রোধ করা যাবে না।

লন্ডনে বিক্ষোভকারীরা সমবেত হন যুক্তরাষ্ট্রের দূতাবাসের সামনে। সেখান থেকে তারা মিছিলসহ এগিয়ে যান ১০ ডাউনিং স্ট্রিটে। এ সময় বিক্ষোভকারীদের হাতে ছিল নানা রকম প্লাকার্ড। তাতে নানা রকম স্লোগান। শরণার্থীদের প্রতি তাতে জানানো হয় সংহতি। ইসলাম বিরোধিতার করা হয় তীব্র সমালোচনা। একই ধরনের বিক্ষোভ হয়েছে ফান্সের প্যারিস শহরে। এছাড়াও একই রকম বিক্ষোভ হচ্ছে যুক্তরাষ্ট্র ও বিশ্বের বিভিন্ন দেশে।

দ্য ইন্ডিপেন্ডেন্ট অবলম্বনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মোশাররফ অভিযুক্ত বেনজির হত্যা মামলায়

Share পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় দেশটির সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে অভিযুক্ত করেছেন দেশটির আদালত। সরকারি আইনজীবীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, মঙ্গলবার মোশাররফকে দোষী সাব্যস্ত করে অভিযোগ গঠন করা হয়। স্বেচ্ছা নির্বাসন থেকে ...

মহররমের দিন প্রতিমা বিসর্জন অবশ্যই বন্ধ থাকবে: মমতা

Share ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা শনিবার আবারো কঠোর হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে যে, মহররমের দিন প্রতিমা বিসর্জন বন্ধ রাখা হবে। মহররমের জন্য একাদশীতে দুর্গাপ্রতিমার বিসর্জন কেন বন্ধ থাকবে, ক্ষমতাসীন বিজেপি ও সঙ্ঘ পরিবারের এমন প্রশ্নের ...