আজ : সোমবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ৬:৪৭,

উদ্দীপন নিচ্ছে ৪৭৫ কর্মী

21572 24-08-16-SF-02সোনালী দেশ জবস্: ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন পদে ৪৭৫ জন লোক নেবে বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন। সিনিয়র প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ ম্যানেজার পদে নেওয়া হবে ৭৫ জন। প্রোগ্রাম অফিসার পদসংখ্যা ১০০ জন। ফার্স্ট প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ অ্যাকাউনট্যান্ট নেওয়া হবে ১০০ জন। ফার্স্ট ক্রেডিট অফিসার পদের সংখ্যা ২০০ জন। আবেদনের শেষ তারিখ ২৭ আগস্ট। বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে www.uddipan.org ওয়েবসাইটে।

আবেদনের যোগ্যতা: উদ্দীপনের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম জানান, সিনিয়র প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ ম্যানেজার পদে আবেদনের যোগ্যতা স্নাতক বা স্নাতকোত্তর। বয়স হতে হবে ৩৫-এর মধ্যে। শাখা ব্যবস্থাপক পদে জাতীয় বা আন্তর্জাতিক মানের এনজিওতে সঞ্চয় ও ঋণ কার্যক্রমে দুই থেকে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কোনো বিষয়ে স্নাতকোত্তর হলেই আবেদন করা যাবে প্রোগ্রাম অফিসার পদে, বয়সসীমা ৩২ বছর। ফার্স্ট প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ অ্যাকাউনট্যান্ট পদে আবেদনের যোগ্যতা বাণিজ্যে স্নাতক। এতেও বয়সসীমা ৩২। জানা থাকতে হবে এমএস ওয়ার্ড, এক্সেলের কাজ। ফার্স্ট ক্রেডিট অফিসার পদের জন্য এইচএসসি পাস হলেই চলবে। বয়সসীমা ২৫ হলেও ৩০ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন অভিজ্ঞ প্রার্থীরা।

আবেদন যেভাবে: আবেদন করতে হবে মানবসম্পদ বিভাগ বরাবর। লাগবে দুই কপি পাসপোর্ট আকারের ছবি, পূর্ণাঙ্গ জীবন-বৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি ও দুইজন পরিচয়দানকারী ব্যক্তির নাম, ঠিকানা ও ফোন নম্বর। আবেদনপত্রে প্রার্থীর মোবাইল নম্বর ও যোগাযোগের ঠিকানা উল্লেখ করতে হবে। আবেদনপত্র পাঠাতে হবে উপ-পরিচালক ও প্রধান, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ, উদ্দীপন প্রধান কার্যালয়, বাড়ি : ৯, রোড : ১, ব্লক : এফ, জনতা কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি., লিংক রোড, আদাবর, ঢাকা-১২০৭। আবেদনপত্রের সঙ্গে ২০০ টাকার ব্যাংক ড্রাফট, পে-অর্ডার বা পোস্টাল অর্ডার উদ্দীপনের অনুকূলে জমা দিতে হবে। খামের ওপর পদের নাম ও ফার্স্ট ক্রেডিট অফিসার পদের জন্য যে এলাকায় (ঢাকা, কুমিল্লা, নোয়াখালী, বরিশাল, পিরোজপুর, পটুয়াখালী, কুষ্টিয়া, বগুড়া, সুনামগঞ্জ, রাজশাহী, চাঁদপুর, যশোর, রংপুর) পরীক্ষা দিতে চান তা উল্লেখ করতে হবে।

পরীক্ষার স্থান ও ঠিকানা: জাহাঙ্গীর আলম জানান, সিনিয়র প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ ম্যানেজার, প্রোগ্রাম অফিসার এবং ফার্স্ট প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ অ্যাকাউনট্যান্ট পদের পরীক্ষা নেওয়া হবে উদ্দীপনের ঢাকা অফিস এবং ফার্স্ট ক্রেডিট অফিসার পদের পরীক্ষা নেওয়া হবে ঢাকা অফিসসহ উল্লিখিত জেলায়। পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম প্রার্থীর মোবাইল নম্বরে জানিয়ে দেওয়া হবে। শুধু যোগ্যদের পরীক্ষার জন্য ডাকা হবে। পরীক্ষার দিন সঙ্গে রাখতে হবে পাসপোর্ট সাইজের এক কপি রঙিন ছবি, সব সনদপত্রের কপি, প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপি ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।

বেতন ও অন্যান্য সুবিধা: সিনিয়র প্রোগ্রাম অফিসার  ও ব্রাঞ্চ ম্যানেজার পদে মাসিক বেতন ১৮,২৭০ টাকা। এ ছাড়া ২,১০০ টাকা মোটরসাইকেল ভাতা, ৪৫০ টাকা দায়িত্বভাতা ও ৩০০ টাকা মোবাইল বিল-ভাতা দেওয়া হবে। প্রোগ্রাম অফিসার পদের মাসিক বেতন ১২,৮৯৯ টাকা। ফার্স্ট প্রোগ্রাম অফিসার ও ব্রাঞ্চ অ্যাকাউনট্যান্ট পদের মাসিক বেতন ১১,১২৪ টাকা এবং ফার্স্ট ক্রেডিট অফিসার পদের জন্য মাসিক বেতন ১০,০৯৮ টাকা। সংস্থার নীতিমালা অনুসারে পাবেন বাৎসরিক ইনক্রিমেন্ট, মুদ্রাস্ফীতি সমন্বয়, দুইটি উৎসব বোনাস, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুয়িটি, কর্মীকল্যাণ তহবিল, দূরত্বভাতা সুবিধা। মেট্রোপলিটন এলাকার বাইরে কর্মরতদের জন্য আছে একক আবাসনের ব্যবস্থা।

পরীক্ষার প্রস্তুতি: সব পদে ৫০ নম্বরের লিখিত ও ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষায় সাধারণ জ্ঞান, ইংরেজি ও গণিত বিষয়ে প্রশ্ন করা হয়। লিখিত ও মৌখিক পরীক্ষা হবে একই দিনে। মৌখিক পরীক্ষায় সাধারণ জ্ঞান এবং ক্ষুদ্রঋণ কার্যক্রমের বিভিন্ন বিষয় যেমন—ঋণ বিতরণ, আদায়, সমিতি গঠন, পরিচালনা ইত্যাদি বিষয়ে প্রশ্ন করা হয়।

লাগবে জামিনদার: প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের অংশ নিতে হবে প্রশিক্ষণে। পদভেদে দেওয়া হবে তিন থেকে পাঁচ দিনের প্রশিক্ষণ। প্রশিক্ষণের সব খরচ বহন করবে কর্তৃপক্ষ। প্রশিক্ষণ শেষে মূল্যায়নের ভিত্তিতে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ফার্স্ট ক্রেডিট অফিসার পদে পাঁচ হাজার টাকা জামানত হিসেবে জমা দিতে হবে। সব পদের জন্য প্রার্থীর পক্ষে একজনকে ১৫০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর করে জামিনদার হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অজগর দিয়ে শরীর ম্যাসাজ!

Share চেহারা সুন্দর রাখতে আমরা কত কিছুই না করি! ত্বককে আরাম দিতে মাসে এক বার হলেও স্পা, নানা রকম উপাদেয় দিয়ে স্বাস্থ্যকর ম্যাসাজ করে থাকি। কখনো কি শুনেছেন, একটা অাস্ত অজগর দিয়ে শরীর ম্যাসাজ করার কথা? ঠিক ...

অনাথ, অসহায়ের শাসনকর্তা হতে চাই: ইমরান

Share ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন ...