আজ : মঙ্গলবার, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১৪ই মুহাররম, ১৪৪০ হিজরী, সন্ধ্যা ৭:৫৩,

শৈশবের স্মৃতি রোমন্থন, প্রধানমন্ত্রীর ছবি ভাইরাল

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভ্যানে চড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন শৈশবের সেই হারানো স্মৃতি খুঁজে পেলেন। হাস্যোজ্জ্বল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যানের সামনের দিকে বসেছিলেন। কোলে এক নাতি, পাশে আরেক নাতনি। ভ্যানের অপর পাশে সামনের দিকে ছিলেন ভাগ্নে ছোট বোন শেখ রেহানার ছেলে রেদওয়ান মুজিব সিদ্দিক ববি ও তার স্ত্রী পেপি।
hasina
বৃহস্পতিবার গোপালগঞ্জে সপ্তাহব্যাপী একাদশ জাতীয় রোভারমুট উদ্বোধন করে দুপুরে টুঙ্গিপাড়ায় যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। গোপালগঞ্জে দুই দিনের সফর শেষে শুক্রবার সকালে ঢাকায় ফেরার আগে ভ্যানে চেপে নিজ এলাকা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

গ্রামীণ পরিবেশে ফিরে প্রধানমন্ত্রীর মুখে যেন শৈশবের সেই হাসি ফুটে উঠলো। টুঙ্গিপাড়ার বিভিন্ন এলাকা এভাবেই ঘুরলেন বাংলাদেশের সরকার প্রধান মমতাময়ী নেত্রী দেশরত্ন শেখ হাসিনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর এমন স্বতঃস্ফূর্ত ছবি রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

গোপালগঞ্জে গিয়ে পৈত্রিক বাড়িতে নিজের পরিবার ও আত্মীয় স্বজনদের সঙ্গেই সময় কাটিয়েছেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর দলীয় কিংবা সরকারি কোনো কর্মসূচি ছিলো না।

ছোট বোন শেখ রেহানার ছেলের পরিবারের সদস‌্যদের নিয়ে শুক্রবার সকালে পৈতৃকবাড়ি থেকে বের হয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের ১নং গেটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে কিছু দূরে নতুন বাড়িতে যেতে তিনি ভ‌্যানে চড়ে বসেন বলে তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানিয়েছেন।

তিনি আরো জানান, ‘নিরাপত্তা কর্মীরা প্রধানমন্ত্রীকে গাড়িতে যেতে অনুরোধ করলেও তিনি ভ্যানে চড়ে বসেন। নতুন বাড়িতে কিছুক্ষণ অবস্থান করার পর পুরানো বাড়িতে ফিরে আসেন তিনি। দুপুরের খাবার গ্রহণ করেন পুরাতন বাড়িতেই।’

বাস ভবন থেকে বের হয়ে বিকাল ৩ টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের মূল স্থম্বে প্রবেশ করেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর কবরের পাশে দাঁড়িয়ে পবিত্র ফাতেহা পাঠ ও দোয়া-মোনাজাতে অংশ নেন। শুক্রবার বিকাল ৪ টায় প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লোটাস কামালের দুর্গে বিএনপির দুই ভূঁইয়ার দ্বন্দ্ব!

Share নাঙ্গলকোট উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন, নবগঠিত লালমাই উপজেলার ৯টি ইউনিয়ন ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ছয়টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-১০ আসন। আয়তন ও জনসংখ্যার দিক থেকে দেশের অন্যতম বড় আসন এটি। আসনের প্রতিটি ...

আগের থেকেও আরও বড় কুমিল্লা-১০ নির্বাচনী আসন!

Share তানিয়া আক্তার, সোনালী দেশ: দেশের সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাস চূড়ান্তকরণের ফলে কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে দুটি সংসদীয় আসনের সীমানা পরিবর্তন করেছে ইসি। চূড়ান্ত সীমানায় কুমিল্লা সিটি কর্পোরেশনের দক্ষিণের ৯টি ওয়ার্ড যুক্ত হয়েছে কুমিল্লা-৬ ...