আজ : শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০১৯ ইং, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী, সকাল ৯:৪৫,

ওয়ান-ইলেভেনের সরকারের কর্মকাণ্ড তদন্তের দাবি মওদুদের

ওয়ান-ইলেভেনের সরকারের কর্মকাণ্ড তদন্তের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ।
moudud
তিনি বলেন, ওয়ান-ইলেভেনের সময় গঠিত সরকার অবৈধ ও অসাংবিধানিক। ওই সময়কার কর্মকাণ্ড একজন সাবেক প্রধান বিচারপতির নেতৃত্বে তদন্ত করার প্রয়োজন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের লেখা ‘জরুরি আইনের সরকারের দুই বছর (২০০৭-২০০৮)’ শীর্ষক বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, দেশের সবচেয়ে বেশি ক্ষতি করে গেছে ওয়ান-ইলেভেনের সময়ের সেনা-সমর্থিত সরকার।

তিনি বলেন, জরুরি আইনের মাধ্যমে যে সরকার গঠিত হয়েছিল, সেই সরকার ছিল অবৈধ এবং অসাংবিধানিক।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ওই সময়কার কর্মকাণ্ড সাবেক একজন প্রধান বিচারপতির নেতৃত্বে তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করার দাবি জানাচ্ছি।

আমরা ক্ষমতায় গেলে এটা করা হবে এবং দোষীদের শাস্তি দেয়া হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাবেক সচিব ইসমাইল জবিউল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের পরামর্শ সভা অনুষ্ঠিত

Share স্টাফ রিপোর্টার: কুমিল্লার নাঙ্গলকোট রাইটার্স এসোসিয়েশনের রেজি:, বিজয় দিবস উদযাপন, বাৎসরিক প্রোগ্রাম ও আগামি ২০ নভেম্বর এসোসিয়েশনের ১০ বর্ষে পদার্পন উপলক্ষে পরামর্শ সভা ২ নভেম্বর শুক্রবার বিকাল ৪টায় পৌরসভার রওশন রফিক একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ...

দ‌ক্ষিণবঙ্গের ঐতিহ্য চুইঝাল!

Share মৃত্যুঞ্জয় রায়, খুলনা: খুলনা বিভাগে চুইঝাল এত জনপ্রিয় যে একে খুলনার কৃষিপণ্য হিসেবে ব্র্যান্ডিং করাই যায়। খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে আব্বাসের হোটেল চুইঝাল দিয়ে রান্না করা খাসির মাংসের জন্য বিখ্যাত হয়ে উঠেছে। চুইঝাল-মাংস খুলনার ...