আজ : শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০১৯ ইং, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী, সকাল ৯:৪৭,

সংলাপে ব্যর্থ হলেই আন্দোলন

বিএনপির স্থায়ীকমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে ব্যর্থ হলে আন্দোলন ছাড়া কোনো পথ খোলা থাকবে না।

তিনি বলেন, সে আন্দোলনের মধ্যেই এ সমস্যার সমাধান আনতে হবে। কিন্তু আমরা সেই আন্দোলনে যেতে চাই না। সংলাপ ও সমঝোতার মাধ্যমে সমস্যার সমাধান করা সম্ভব।
bnp
শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভায় আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

মওদুদ বলেন, নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির উদ্যোগ সফল হবে বলে আশা করি। এ উদ্যোগের বাইরে তিনি আরো একটি উদ্যোগ নেবেন- কীভাবে নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ করা যায়।

তিনি বলেন, রাষ্ট্রপতি আওয়ামী লীগের হতে পারেন। অনেকেই সন্দেহ করেন আওয়ামী লীগ যা বলবে তিনি তাই করবেন। এটা চিন্তা করার কোনো দরকার নেই। এ সংলাপের ধারাবাহিকতায় সুষ্ঠু ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করার পরে তিনি উদ্যোগ অব্যাহত রাখবেন, যাতে আমরা আরো সংলাপে যেতে পারি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আজম খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোরবানিকৃত পশুর চামড়ার উপযুক্ত মূল্য নির্ধারণ হোক

Share মোহাম্মদ আলাউদ্দিন: দেশের চামড়া শিল্পের জন্য প্রয়োজনীয় কাঁচা চামড়ার অর্ধেকের বেশি শুধু কোরবানির পশুর চামড়া থেকে সংগৃহীত হয়। আর ব্যবসায়ীরা এ সময়ে কম দামে সম্ভব চামড়া কেনার চেষ্টা করেন। এবারও কোরবানির ঈদকে সামনে রেখে ...

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...