আজ : শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০১৯ ইং, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী, সকাল ৯:৪৩,

জামায়াতকে নির্বাচনে অংশ নিতে দেয়া যাবে না: ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আগামী নির্বাচনে জামায়াত যাতে অংশ নিতে না পারে সে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে।
ino
তিনি বলেন, ‘আগামী নির্বাচনের মধ্য দিয়ে যে সাংবিধানিক প্রক্রিয়া এগোবে, সেই প্রক্রিয়াতে জামায়াত যেন অংশগ্রহণ করতে না পারে সেই বিষয়টা গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে’।

শুক্রবার কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, ‘বিএনপির সঙ্গে নির্বাচন ও গণতন্ত্রের প্রস্তাব নিয়ে আলোচনা পরে হবে। তবে এর আগে বিএনপিকে জামায়াত ছাড়তে হবে। কারণ তাদের নিয়ে নিয়ে গণতন্ত্র মজবুত করা যাবে না’।

তথ্যমন্ত্রী বলেন, অনির্বাচিত সরকারের বিধান আদালত নাকচ করে দেয়ায় অনির্বাচিত সরকার গঠনের অবকাশ বাংলাদেশে আর নেই।

সুতরাং নির্বাচনকালীন সরকার কী কাজ করলে নির্বাচন ভালো হবে সে ব্যাপারে পরামর্শ নেয়া যেতে পারে।

‘বিএনপি নেতৃবৃন্দের অনির্বাচিত অর্ন্তবর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব কার্যত নির্বাচন ভণ্ডুল করার প্রস্তাব, এটি দেশে সাংবিধানিক সংকট তৈরির প্রস্তাব’।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুল আলীম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, জেলা প্রশাসক জহির রায়হান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোরবানিকৃত পশুর চামড়ার উপযুক্ত মূল্য নির্ধারণ হোক

Share মোহাম্মদ আলাউদ্দিন: দেশের চামড়া শিল্পের জন্য প্রয়োজনীয় কাঁচা চামড়ার অর্ধেকের বেশি শুধু কোরবানির পশুর চামড়া থেকে সংগৃহীত হয়। আর ব্যবসায়ীরা এ সময়ে কম দামে সম্ভব চামড়া কেনার চেষ্টা করেন। এবারও কোরবানির ঈদকে সামনে রেখে ...

নারীর অধিকার; সমধিকারের নামে অগ্রাধিকার নয়! -মোহাম্মদ আলাউদ্দিন

Share – মোহাম্মদ আলাউদ্দিন সম্প্রতি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের একটি স্কুলে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আমণন্ত্রিত অতিথি হিসেবে যোগদান করি। ঐ অনুষ্ঠানে স্কুলের নবম শ্রেণির ছেলেমেয়ে তথা নারী-পুরুষ সমধিকারের জন্য গণসচেতনতামূলক একটি অভিনয় ...