আজ : বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০১৯ ইং, ১৯শে শাবান, ১৪৪০ হিজরী, দুপুর ১২:২৪,

সাত খুন মামলায় মানুষের কাছে ভুল তথ্য দেয়া হচ্ছে: আলাল

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসনে আলাল বলেছেন, নারায়ণগঞ্জ হত্যা মামলার রায় নিয়ে মানুষের কাছে ভুল তথ্য দেয়া হচ্ছে।
alal
তিনি বলেন, ‘এ মামলায় এখনো বেশ কয়েকটি আদালত রয়েছে। এ সরকার বড় গলায় বলে যে, বিচার বিভাগ স্বাধীন আছে। কিন্তু তার প্রমাণ পাওয়া যাবে উচ্চ আদালতে এই রায় বলবৎ থাকলে’।

তিনি বলেছেন, ‘নারায়ণগঞ্জের সাত খুনের মামলার রায় কার্যকর হওয়া নিয়ে জনগণ শঙ্কিত’।

কারণ উল্লেখ করে তিনি বলেন, ‘বর্তমান রাষ্ট্রপতির আমলেই, অনেক মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মুক্তি দেয়া হয়েছে। আর যাদের মুক্তি দেয়া হয়েছে তাদের বেশিরভাগই আওয়ামী লীগ। এই মামলায় যারা ফাঁসির আসামি তাদের যদি আবার রাষ্ট্রপতি ক্ষমা করে দেয় তবে আইনের শাসন প্রকৃত কার্যকর হবে না এবং মানুষের প্রত্যাশাও পূরণ হবে না’।

মঙ্গলবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরী সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন মোয়াজ্জেম হোসনে আলাল।

তিনি বলেন, ‘বাংলাদেশে আইনও আছে শাসনও আছে, কিন্তু প্রকৃত শাসন নেই। বাংলাদেশের আইনের শাসন মানে বিএনপির নেতাকর্মীদের ওপর অত্যাচার, জুলুম এবং যাতে তারা মাথা তুলে দাঁড়াতে না পারে তার পক্ষে। তবে এই মামলায় রায়ের বিএনপি আবাদত স্বস্তি পেয়েছে’।

সংলাপ এবং আলোচনার মাধ্যমে সকলের উপস্থিতিতে নির্বাচন কমিশন গঠনের জন্য খালেদা জিয়াই প্রথম রাষ্ট্রপতির কাছে প্রস্তাবনা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘এ বিষয়ে আওয়ামী লীগের নেতাদের মধ্যে অস্থিরতা দেখা যাচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা রাষ্ট্রপতির সিদ্ধান্ত নিয়ে একেক জন একেক রকম কথা বলছেন। তাদের কথার মধ্যেই অস্থিরতা রয়েছে’।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, আবদুল আউয়াল খান, ছাত্রদল নেতা ইসতিয়াক হোসেন নাসির, আবদুস সাত্তার পাটোয়ারীসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় গ্রেফতার ৪

Share (বারী উদ্দিন আহমেদ বাবর, নাঙ্গলকোট) জেলার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কুমিল্লা ...

ফের গ্রেফতার খালেদা জিয়া!

Share কুমিল্লার একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। আজ সোমবার (১২ মার্চ) বিকালে কুমিল্লার পুলিশ সুপার গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে থাকা খালেদা জিয়াকে ...