আজ : শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০১৯ ইং, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী, সকাল ৯:৪৬,

বিএনপি বিবৃতি নির্ভর পরগাছা রাজনৈতিক দল: হাছান মাহমুদ

বিএনপি বর্তমানে বিবৃতি নির্ভর পরগাছা রাজনৈতিক দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এইচআরডব্লিউ’র মতো একটি ভাড়াটে সংগঠনের প্রতিবেদনের ভিত্তিতে বিএনপির নেতাদের বক্তব্য সংগঠনটিররাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ করেছে।
hasan mahmud
মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নিউইয়র্ক ভিত্তিক মানবাধিকার বিষয়ক সংগঠন হিউম্যান রাইটস ওয়াচের (এইচআরডব্লিউ) প্রতিবেদনকে প্রত্যাখান করে হাছান মাহমুদ বলেন, ‘হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) একটি ভাড়াটে সংগঠন। এ সংগঠনটি অর্থের বিনিময়ে প্রতিবেদন তৈরি করে।’

সংগঠনটি জামায়াতের লবিস্ট ফার্মের মাধ্যমে অর্থ পেয়ে থাকে উল্লেখ করে তিনি বলেন, যুদ্ধাপরাধের দায়ে জামায়াত নেতাদের বিরুদ্ধে বিচার চলাকালে জামায়াতের পক্ষে কাজ করার জন্য আদালত অবমাননার দায়ে আন্তর্জাতি যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছিল এ সংগঠনটি।

এইচআরডব্লিউয়ের বিবৃতির ভিত্তিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের তীব্র সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, এ ধরনের একটি ভাড়াটে সংগঠনের প্রতিবেদনের ভিত্তিতে বিএনপির নেতাদের বক্তব্যের মাধ্যমে সংগঠনটির প্রচন্ড রাজনৈতিক দেউলিয়াত্ব প্রকাশ পেয়েছে।

বিএনপিকে একটি এনজিওর বিবৃতি নির্ভর দল হিসেবে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বিএনপি বর্তমানে বিবৃতি নির্ভর পরগাছা রাজনৈতিক দলে পরিণত হয়েছে। দলটি ভারত ও যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে ছিল। কিন্তু দেশ দুটির নির্বাচনের পর হতাশ হয়ে বিভিন্ন এনজিওর প্রতিবেদনের ওপর নির্ভর করে তারা বক্তব্য ও বিবৃতি দিচ্ছে।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি এইচআরডব্লিউ মানবাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতাসহ বিভিন্ন বিষয়ে তাদের বাৎসরিক প্রতিবেদনে বাংলাদেশে বিরোধী মতকে প্রচণ্ডভাবে দমিয়ে রাখা হচ্ছে বলে জানায়।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় গ্রেফতার ৪

Share (বারী উদ্দিন আহমেদ বাবর, নাঙ্গলকোট) জেলার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কুমিল্লা ...

ফের গ্রেফতার খালেদা জিয়া!

Share কুমিল্লার একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। আজ সোমবার (১২ মার্চ) বিকালে কুমিল্লার পুলিশ সুপার গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে থাকা খালেদা জিয়াকে ...