আজ : বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০১৯ ইং, ১৯শে শাবান, ১৪৪০ হিজরী, দুপুর ১২:২৪,

এমপি রানাকে আ. লীগ থেকে বহিষ্কার

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সরকার দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
rana
সোমবার টাঙ্গাইল জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় রানাকে বহিষ্কারে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান।

এমপি রানা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার প্রধান আসামি ছাড়াও ছাত্রলীগ নেতা আবু ছাইদ রুবেলকে হত্যাচেষ্টারও নির্দেশদাতা।

সভা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জানান, মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যায় সাংসদ আমানুর ও তাঁর ভাইদের নামে অভিযোগপত্র দেওয়া হয়েছে। এ ছাড়া কারাগারে আটক অবস্থায় আমানুর ছাত্রলীগ নেতা আবু সাঈদকে হত্যার নির্দেশ দিয়েছেন। তাই খুনি চক্রের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

এমপি রানা জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক।

প্রসঙ্গত, জিবিজি কলেজ শাখার ভিপি রুবেল গত ৯ নভেম্বর কলেজ মাঠের ধর্মীয় অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে এমপি রানার নির্দেশে অতর্কিত হামলা চালায় এমপির ক্যাডার বাহিনী। এ ব্যাপারে ১৭ জনের নামে ঘাটাইল থানায় মামলা হয়। এ মামলায় গ্রেপ্তার জুব্বার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এছাড়াও, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজ পাড়ায় নিজ বাস ভবনের সামনে থেকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর নিহত ফারুক আহমদের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন।

পরে এ হত্যার পিছনে এমপি আমানুর রহমান খান রানা ও তার তিনভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র শহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সানিয়াত খান বাপ্পা ও পরিবহন ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকনের সম্পৃক্ততা পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় গ্রেফতার ৪

Share (বারী উদ্দিন আহমেদ বাবর, নাঙ্গলকোট) জেলার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কুমিল্লা ...

ফের গ্রেফতার খালেদা জিয়া!

Share কুমিল্লার একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। আজ সোমবার (১২ মার্চ) বিকালে কুমিল্লার পুলিশ সুপার গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে থাকা খালেদা জিয়াকে ...