আজ : শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০১৯ ইং, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী, সকাল ৯:৪৬,

সাত খুনের রায় উচ্চ আদালতেও বহাল থাকবে, আশা কাদেরের

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলায় নিম্ন আদালত যে ঐতিহাসিক রায় দিয়েছে তা উচ্চ আদালতেও বহাল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে সাংবাদিকরা এ রায়ের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, বর্তমান সরকারের আমলে বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। এ সরকারের আমলে ন্যায়বিচার যে হয়, সাত খুনের মামলার এ রায়ই তার প্রমাণ।

এ মামলায় প্রভাবশালী কেউ পার পেয়ে যেতে পারে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অপরাধ করে কেউ পার পাবেন না। সে যতই প্রভাবশালী হোক। এ দেশে আর বিচারহীনতা সম্ভব নয়।

এর আগে সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন সাত খুন মামলায় সাবেক কাউন্সিলর নূর হোসেন, সাবেক র্যা ব কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদসহ ২৬ আসামির মৃত্যুদণ্ডাদেশ দেন। এছাড়া ৯ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। রায় ঘোষণার সময় মামলার ৩৫ আসামির মধ্যে গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা ২৩ জন আদালতে উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ১৭ জন র্যাাব সদস্য। আর মামলার শুরু থেকেই র্যা বের সাবেক ৮ সদস্যসহ ১২ আসামি পলাতক।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের সামনে থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলামসহ পাঁচজনকে অপহরণ করা হয়।

একই সময়ে একই স্থানে আরেকটি গাড়িতে থাকা নারায়ণগঞ্জ আদালতের প্রবীণ আইনজীবী চন্দন কুমার সরকার ও তার চালককে অপহরণ করা হয়।

ঘটনার তিন দিন পর ৩০ এপ্রিল বন্দর উপজেলা শান্তির চর এলাকায় শীতলক্ষ্যা থেকে হাত-পা বাঁধা অবস্থায় ছয়জনের এবং ১ মে একজনের লাশ উদ্ধার করে পুলিশ। প্রত্যেকের পেটে ছিল আঘাতের চিহ্ন; প্রতিটি লাশ ইটভর্তি দুটি করে বস্তায় বেঁধে নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছিল।

এ ঘটনায় নিহত কাউন্সিলর নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি ও চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল পৃথক মামলা করেন। হত্যাকাণ্ডের প্রায় এক বছর পর ২০১৫ সালের ৮ এপ্রিল নারায়ণগঞ্জের আদালতে ৩৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামনুর রশিদ মণ্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় গ্রেফতার ৪

Share (বারী উদ্দিন আহমেদ বাবর, নাঙ্গলকোট) জেলার নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কুমিল্লা ...

ফের গ্রেফতার খালেদা জিয়া!

Share কুমিল্লার একটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। আজ সোমবার (১২ মার্চ) বিকালে কুমিল্লার পুলিশ সুপার গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে থাকা খালেদা জিয়াকে ...